এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও টিএনটি (বিটিসিএল) ভবনের সামনের ১০টি সরকারি গাছ বিক্রির অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। টিএনটি কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বিশাল আকৃতির গাছগুলো বিক্রি করে দিয়েছেন হাজী আব্দুল হেকিম ভূইয়া স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক মোঃ আকছির মিয়া। প্রশাসনের অনুমতি না নিয়ে কোন দরপত্র ছাড়াই স্থানীয় এক ব্যক্তির কাছে গাছগুলো তিনি বিক্রি করে দেন। এ ঘটনায় এলাকার নানামুখি আলোচনা চলছে।
স্থানীয় এলাকাবাসী জানান, আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের টিএনটি (বিএটিসিএল) অফিসের পরিত্যক্ত পুরাতন ভবনের সামনের একটি কদম ও আকাশ মণি জাতের ৯টি বড় আকৃতির গাছ হাজী আব্দুল হেকিম ভূইয়া স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক মোঃ আকছির মিয়া স্থানীয় কাঠ ব্যবসায়ী মুসা মিয়ার কাছে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন। পরে ওই গাছগুলো মুসা মিয়া বাজারের অপর কাঠ ব্যবসায়ী মোঃ আসাদুজ্জামান হুমায়ুন মিয়ার কাছে বিক্রি করে দেন। হুমায়ুন মিয়া গাছগুলো কেটে স্থানীয় বাজারের একটি স’মিলের সামনে স্তুপিকৃত করে রাখেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে মোঃ আসাদুজ্জামান হুমায়ুন মিয়া বলেন, মুসা মিয়া নামে এক ব্যবসায়ী গাছগুলো হাজ্বি আব্দুল হেকিম ভূইয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আকছির মিয়ার কাছ থেকে ক্রয় করেছিলেন। তিনি মুসা মিয়ার কাছ থেকে ওই গাছগুলো ক্রয় করেছেন।
আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও টিএনটি (বিএটিসিএল) এর পরিত্যক্ত ভবনে অস্থায়ীভাবে বসবাসকারি হেলেনা আক্তার জানান, কিছুদিন পূর্বে মুসা মিয়া নামে এক ব্যক্তি এই গাছগুলো কেটে নিয়ে যান।
গাছ কাটার বিষয়ে স্থানীয়রা বলেন, তারা জানতে পেরেছেন টিএনটি অফিসের পাশের হাজী আব্দুল হেকিম ভূইয়া স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক ওই গাছগুলো বিক্রি করে দিয়েছেন।
এ বিষয়ে মুসা মিয়ার সাথে মুঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এদিকে হাজী আব্দুল হেকিম ভূইয়া স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক মোঃ আকছির মিয়া গাছ বিক্রির বিষয়টি অস্বীকার করেছেন। পাশাপাশি তিনি ওই জায়গার মালিক ভূইয়া সাব বলে জানান।
এ বিষয়ে হবিগঞ্জ জেলা বিটিসিএল সহকারী ব্যবস্থাপক শিরীষ চন্দ্র দাস বলেন, আকছির মিয়া নামক এক শিক্ষক ওই গাছগুলো বিক্রি করে দিয়েছেন বলে জানতে পেরেছি। এ বিষয়ে আজমিরীগঞ্জ থানাকে চিঠি দেয়া হবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।