রাস্তাঘাটের উন্নয়নে ২৫ কোটি টাকা বরাদ্দ পেয়েছি
আবুল কালাম আজাদ, চুনারুঘাট থেকে ॥ হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন- হবিগঞ্জের চুনারুঘাট উপজেলাকে পর্যটন নগরী বানাতে চাই, আর সাতছড়ি হবে তার রাজধানী। আগামী এক বছরের মধ্যে সাতছড়িতে এত বেশি পর্যটক আসবে, এখান থেকে আমাদের লোকজনের একটা অর্থনৈতিক বড় ব্যবস্থা হবে। তিনি বলেন, আমাকে একটা বছর সময় দেন, আমি শুধু সাতছড়ি নয়, চুনারুঘাটকে পর্যটনের নগরী হিসেবে গড়ে তুলতে চাই। উন্নত যে হবে এটার সিগন্যালই হচ্ছে আমাকে এমপি বানানো, আমাকে ভোট না দিয়ে অন্য কাউকে ভোট দিয়ে এমপি বানাইলেও হইতো। মানুষ চায় এটা উন্নত হোক। আমার কাজকর্মের মধ্যে পরিবর্তনের ইঙ্গিত, আমার কাজকর্মের মধ্যে উন্নয়নের ইঙ্গিত। সুতরাং এক বছরের সময় দেন, উন্নয়ন করে দিব। তিনি শুক্রবার সকালে সাতছড়ি জাতীয় উদ্যোনে ত্রিপুরা পল্লীর যাতায়াতের জন্য নিজের অর্থায়নে নির্মিত ৫৩ তম ব্রীজের উদ্বোধনে এসে এসব কথা বলেন। এসময় ত্রিপুরা পল্লীর হেডম্যান চিত্ত দেববর্মাসহ পল্লীর লোকজন উপস্থিত ছিলেন। তিনি বলেন, চুনারুঘাট মাধবপুরের উন্নয়নে ইতোমধ্যে ৪ কোটি টাকা বরাদ্দ হয়েছে। এছাড়া রাস্তাঘাটের উন্নয়নে আরো ২৫ কোটি টাকার বরাদ্দ পেয়েছি। আমি আগামী ৫ বছরে চুনারুঘাট মাধবপুরের সকল ব্রীজ নির্মাণের কাজ শেষ করতে চাই। এছাড়া চুনারুঘাট উপজেলা যারা দেখতে আসবেন তারা আগে আমার মাঠের প্রেমে পড়বেন। আমি এমনভাবে খেলার মাঠ তৈরী করবো।
ব্যারিস্টার সুমন চান্দপুর মাঠের উন্নয়নে ৫০ হাজার টাকা বরাদ্দ দেন। একই সাথে চান্দপুর বাগানে টয়লেট তৈরী করার জন্য নগদ ২০ হাজার টাকা প্রদান করেন। এতে যত টাকা লাগে তিনি নিজ উদ্যোগে করে দিবেন বলেও জানান।
পরে তিনি চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে বিডি ক্লিন এর উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন এবং বিকেলে চান্দপুর চা বাগানে মাঠে খেলায় অংশ নেন। সন্ধ্যায় তিনি তার নিজের গ্রামবাসীর উদ্যোগে সংবর্ধনা সভায় যোগদান করেন।