আক্তার হোসেন আলহাদী ॥ গত বুধবার সকালে হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় অবস্থিত লক্ষ্মীবাউর হড়তির জংলা থেকে অসংখ্য পাখি শিকার করে ফেরার পথে দুই বন্দুকসহ জনতার হাতে আটক হয়েছে দুই শিকারী। আটককৃতরা হলো- বানিয়াচং উপজেলার ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শরীফ খানী মহল্লার মোঃ আবুল হোসেন মিয়ার ছেলে মো: মিজানুর রহমান (৩৩) ও একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের মিনাট গ্রামের মোঃ বাদশা মিয়ার ছেলে মোঃ তওহিদ মিয়া (৪৮)। সৈদ্দ্যারঠুলা ছান্দের জনগণ তাদের আটক করে সাথে সাথে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে শতাধিক পাখি ও পাখি মারার জন্য ব্যবহৃত ২টি এয়ারগান (বন্দুক) সহ দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।
সুলাটেকা মহল্লার সর্দার মাইদ্দের ভিটের ব্যবসায়ী মোঃ আবু হাসান মিয়া (৬৪) বলেন, ভোর সাড়ে ৫টায় কান্নার শব্দ শোনে আমার দোকান থেকে বের হয়ে দেখি ৫ জন মানুষ, অনুমান করছি টমটম এক্সিডেন্ট করে ৩জন খুবই গুরুতর আহত হয়ে কান্না করছে। তাদের মধ্যে একজনের পা ভেঙ্গে গেছে। জানতে পারি তারা পাখি শিকার করে বাড়ি ফেরার পাথে টমটম এক্সিডেন্ট করেছে। সাথে সাথে তিনজনকে হাসপাতালে পাঠানো হয় এবং বাকি দুজনকে আটক করে পুলিশে খবর দেই। পরে সকাল ৮টায় পুলিশ আসে।
পাখি শিকারী মোঃ মিজানুর রহমান বলেন, আমরা পাখি শিকার করে বাড়িতে ফেরার পথে লক্ষ্মী বাউর হতে বের হয়ে রেস্ট হাউজের সামনে আসা মাত্রই আমাদের বহনকৃত ইজিবাইক (টমটম) নিয়ন্ত্রণ হারিয়ে এক্সিডেন্ট হয়ে তিনজন গুরুতর আহত হন।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দিলোয়ার হোসেন এর নির্দেশে এসআই সামছুল আরেফিন এর নেতৃত্বে একদল পুলিশ এসে তাদের আটক করেন। থানা পুলিশ ঘটনাস্থল থেকে শতাধিক পাখি ও বন্দুকসহ দুই শিকারীকে থানায় নিয়ে যায়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫শ’ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়।