স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল বৃহস্পতিবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন- সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের স্ত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, মোঃ ফরিদ উদ্দিন তালুকদার ও অ্যাডভোকেট মোঃ নূরুল হক।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান জানান, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিলো ২২ ফেব্রুয়ারি। নির্ধারিত তারিখে কোন প্রার্থীই তাদের মনোনয়ন প্রত্যাহার করেননি। আগামী ২৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন প্রতীক বরাদ্দ এবং ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
হবিগঞ্জের ৯টি উপজেলা, ৫ পৌরসভা ও ৭৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা নির্বাচনে ভোট দেবেন। এ জেলায় ভোটার সংখ্যা এক হাজার ১০৪।