মাধবপুর প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে অশোভন বক্তব্য দিয়ে মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ বলেছেন- ‘… দেশ ভারত থেকে মাদকদ্রব্য অবাধে বাংলাদেশে প্রবেশ করছে।’ হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সাথে মাধবপুরের বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও নাগরিক সংগঠনের নেতৃবৃন্দের মতবিনিময় সভায় তিনি এমন কথা বলেন। তার এ বক্তব্যে সভায় উপস্থিত সকলেই তীব্র ক্ষোভ প্রকাশ করেন। বিক্ষুব্ধ হন খোদ জেলা প্রশাসকও। এ ঘটনায় গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মাধবপুর ইউএনও অফিসের সামন থেকে মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদকে আটক করেছে পুলিশ।
মতবিনিময় সভায় অংশগ্রহনকারী উপজেলা যুবলীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ফারুক পাঠান বলেন, বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ এ ধরনের বক্তব্য দিয়ে দেশ বিরোধী কাজ করেছেন। ভারতের সঙ্গে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। তিনি বাংলাদেশ সরকার ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি ঘটিয়ে রাজনৈতিক সুবিধা নিতে চেয়েছেন। তার এ ধরনের বক্তব্য রাষ্ট্রদ্রোহীতার শামিল। মাধবপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায় বলেন, একজন দায়িত্বশীল জনপ্রতিনিধি কোন অবস্থাতেই এ ধরনের বক্তব্য দিতে পারেন না। তার এ ধরনের উস্কানীমূলক বক্তব্যকে কেন্দ্র করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হতে পারে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার। মাধবপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রীধাম দাশগুপ্ত বলেন, চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদের এ ধরনের বক্তব্য খুবই দুঃখজনক। জেলা প্রশাসকের মতবিনিময় সভায় এ ধরনের বক্তব্য গ্রহনযোগ্য নয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, পৌর মেয়র হাবিবুর রহমান, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, নাগরিক সমাজ, সাংবাদিকবৃন্দ।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল জানান, চেয়ারম্যানের এ বক্তব্য দেওয়ার পর সভায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল। সবাইকে অনুরোধ করার পর তারা শান্ত হন।
সন্ধ্যায় উপজেলা পরিষদ এলাকা থেকে মাধবপুর থানার এসআই তরিকুল ইসলাম চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরীকে আটক করেন। আটকের সত্যতা নিশ্চিত করে মাধবপুর থানার ডিউটি অফিসার এসআই মনিরুজ্জামান জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদকে আটক করে থানায় রাখা হয়েছে।
মাধবপুর থানার অফিসার ইনচার্জ রকিবুল হাসান জানান, চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।