নিজস্ব প্রতিনিধি ॥ পৌরসভার সাধারণ নাগরিকদের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতিষ্ঠা করা হয়েছে ‘পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র’। ইতিমধ্যে এই স্বাস্থ্য কেন্দ্র হতে নাগরিকগণ সেবা গ্রহণ করছেন। আমরা পরবর্তী স্বাস্থ্যসেবা কেন্দ্র হবিগঞ্জ পৌরসভার উমেদনগর এলাকায় প্রতিষ্ঠা করার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করেছি। প্রাথমিক স্বাস্থ্য সুরক্ষা পরিকল্পনা ও বাস্তবায়ন সংক্রান্ত এক কর্মশালায় হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম এসব কথা বলেন। তিনি বলেন আমারা প্রাথমিক চিকিৎসা মানুষের নাগালের মধ্যে নিয়ে আসতে স্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠা করছি। ভবিষ্যতে এ কার্যক্রমের পরিসর আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে।
মঙ্গলবার মৌলভীবাজার প্যারাগন রিসোর্টে অনুষ্ঠিত এই কর্মশালা আয়োজন করে ইউএসএআইডি লোকাল হেলথ সিস্টেম সাস্টেনেবিলিটি, এলএইচএসএস।
কর্মশালায় আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, ইউএসএআইডি এলএইচএসএস প্রজেক্টের চিপ অব পার্টি রাজিব আহুজাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। হবিগঞ্জ পৌরসভা হতে কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, প্রিয়াংকা সরকার, শেখ সুমা জামান, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরীসহ অন্যান্যরা অংশগ্রহন করেন।