স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার চাঁনপুর গ্রামে ৩ সন্তানের জননী আছিয়া খাতুন (৫৫) হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র ছোড়া উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সদর থানার ওসি অজয় চন্দ্র দেব এর নির্দেশে এসআই মমিনুল ইসলাম পিপিএম আছিয়া খাতুনের ছেলে আটক আব্দুল মজিদের স্বীকারোক্তি অনুযায়ী চাঁনপুর গ্রামের একটি পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করে জব্দ করেন। অপরদিকে গতকাল বুধবার বিকেলে আব্দুল মজিদকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।
পুলিশের একটি সূত্র জানায়, আব্দুল মজিদ পুলিশের কাছে ঘটনা স্বীকার করলেও আদালতে স্বীকারোক্তি দেয়নি। তার রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে আব্দুল মজিদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন হতে পারে। এ ঘটনায় আরও কারা জড়িত তাদেরকে খোঁজে বের করা হবে।
প্রসঙ্গত, গত মঙ্গলবার সকালে লোকড়া ইউনিয়নের চাঁনপুর গ্রামের মাঠে আছিয়া খাতুনের মরদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজন বিষয়টি ইউপি মেম্বারকে অবগত করে। পরে ইউপি মেম্বার বিষয়টি থানাকে অবগত করলে অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান, ওসি অজয় চন্দ্র দেবসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল করে মরদেহ মর্গে প্রেরণ করে। এ সময় পুলিশ আছিয়া খাতুনের ছেলে আব্দুল মজিদ ও তার স্ত্রী রিমাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে রিমার কাছ থেকে কোন তথ্য না পাওয়ায় জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়।
পুলিশ জানায়, ওই নারীর শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। এটি একটি হত্যাকা-। তবে কি কারণে, কে বা কারা এ হত্যাকান্ড ঘটিয়েছে তা অচিরেই বের হয়ে আসবে।