হবিগঞ্জে এমপি প্রার্থীদের নগদ টাকা স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ ০২

মুনিম চৌধুরী বাবু’র রয়েছে ৭০ লাখ টাকা ॥ স্ত্রীর ১০ ভরি স্বর্ণ

এস এম সুরুজ আলী ॥ হবিগঞ্জের ৪টি আসনে এমপি প্রার্থীরা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলকালে হলফনামার মাধ্যমে নিজের এবং স্ত্রী-সন্তানের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ দাখিল করেছেন। দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার পাঠকদের জন্য প্রার্থীদের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে। আজ তুলে ধরা হলো- হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি ও হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় পার্টির প্রার্থী সাবেক এমপি এম এ মুনিম চৌধুরী বাবু’র নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ-
অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী। তিনি বানিয়াচং উপজেলার কবিরপুর গ্রামের আবুল হাসিম খান ও ছালেমা খাতুনের ছেলে। তিন বারের এই সংসদ সদস্য হলফনামায় পেশা হিসেবে আইনজীবী উল্লেখ করেছেন। এছাড়াও তার মৎস্য খামারের ব্যবসা রয়েছে। তাঁর বিরুদ্ধে অতীতে যেমন মামলা ছিল না, বর্তমানেও কোন মামলা নেই। তাঁর বার্ষিক আয়ের খাতগুলোর মধ্যে কৃষিখাত থেকে ৪৫ হাজার টাকা, বাড়ি/এপার্টমেন্ট ভাড়া থেকে ৪ লাখ ৩৭ হাজার ৬১০ টাকা, মৎস্য খামার থেকে ১৫ লাখ টাকা, শেয়ার সঞ্চয়পত্র/ ব্যাংক আমানত থেকে ৫২ হাজার ২৫০ টাকা আয় হচ্ছে। এমপি আব্দুল মজিদ খানের কাছে নগদ টাকা রয়েছে ২ কোটি ৭১ লাখ ৩৫ হাজার ৫১১ টাকা। ব্যাংকে জমা ৩০ লাখ ২২ হাজার ৩৭৪ টাকা। তাঁর একটি গাড়ী রয়েছে যার অর্জনকালীন মূল্য ৯২ লাখ ৩০ হাজার টাকা, রঙ্গিন টিভি ফ্রিজ ৪০ হাজার টাকা। এছাড়া বাসায় খাট, ড্রেসিং টেবিল, সোফাসেট, স্টীলের আলমিরা, ডাইনিং টেবিল রয়েছে। এসবের অর্জনকালীন মূল্য ২০ হাজার টাকা। তাঁর স্ত্রীর কাছে নগদ রয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণ। স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমি রয়েছে ৩ একর যার অর্জনকালীন মূল্য ৩০ হাজার টাকা। অকৃষি জমি রয়েছে ৮৩ শতক ৫০ অযুতাংশ যার অর্জনকালীন মূল্য ১৮ হাজার ৫৫৬ টাকা। আরো ৫০ শতক অকৃষি জমি রয়েছে যার মূল্য ১ লাখ ৮৬ হাজার ৭৭৫ টাকা। এছাড়াও হবিগঞ্জ শহরের বাসা ৭ কাটা ৮ ছটাক যার অর্জনকালীন মূল্য ২০ লাখ ৮৫ হাজার ৩০০ টাকা। এ ছাড়াও হলফনামায় অর্জন হিসেবে তার ১৫ বছরের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন এমপি আব্দুল মজিদ খান।
মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী বাবু ঃ এম এ মুনিম চৌধুরী বাবু হিসেবে পরিচিত মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী বাবু হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী। তিনি নবীগঞ্জ উপজেলার কুর্শি গ্রামের আব্দুল ওদুদ চৌধুরী ও হুসনারা বেগম চৌধুরীর ছেলে। সাবেক এই এমপি হলফনামায় উল্লেখ করেন অতীতে তার বিরুদ্ধে ২টি মামলা ছিল। ২টি মামলা আপোষে নিস্পত্তি বা প্রত্যাহার করা হয়েছে। তবে বর্তমানে তার নামে কোন মামলা নেই। পেশা ব্যবসা হিসেবে উল্লেখ করেন। নবীগঞ্জে জুহি ছিটঘর ও আমিন ডেকোরেটার্স নামে তার ২টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তার বার্ষিক আয় কৃষিখাত থেকে ৭৫ হাজার টাকা, ব্যবসা থেকে ৪ লাখ ৫০ হাজার টাকা। তার কাছে নগদ রয়েছে ২০ লাখ টাকা, ব্যাংকে জমা রয়েছে ৫০ লাখ টাকা। রয়েছে ৫ ভরি স্বর্ণ। ইলেক্ট্রনিক্স সামগ্রীর মধ্যে টিভি, ফ্রিজ ২টি, মোবাইল, ওভেন রয়েছে, যার অর্জনকালীন মূল্য ১ লাখ ৪০ হাজার টাকা। এছাড়া বাসায় খাট, পালং, সোফা, ড্রেসিং টেবিল, ড্রাইনিং সেট রয়েছে। নিজ নামে কৃষি জমি রয়েছে ২৭ একর। অকৃষি জমি রয়েছে ৬ কাটা। নিজ বাড়ীর অর্জনকালীন মূল্য ৫ লাখ ৪০ হাজার টাকা। তার স্ত্রীর রয়েছে ১০ ভরি স্বর্ণালংকার।