হবিগঞ্জে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল দুপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আইডিইবি জেলা নির্বাহী কমিটির (জেনিক) আয়োজনে অনুষ্ঠানগুলোতে হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জেনিকের সভাপতি প্রদীপ কান্তি রায়ের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম এবং হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ। দুপুরে হবিগঞ্জ পৌর টাউন হলে আলোচনা সভার আয়োজন করা হয়। পরে সেখান থেকে শোভাযাত্রা বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় অংশ নেয়া ৭ শতাধিক মানুষের পড়নে ছিল সংগঠনের লোগো সংবলিত টি শার্ট ও ক্যাপ। বক্তারা আইডিইবির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে দেশের জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের অবদান এবং তাঁদের পাওয়া-না পাওয়ার বিষয় আলোচনা করেন। সভায় সরকারের প্রতি বিভিন্ন দাবি-দাওয়াও তুলে ধরা হয়।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত এবং পবিত্র গীতা থেকে পাঠ করা হয়। পরে গত ১৯ নভেম্বর নৃৃশংসভাবে নিহত প্রকৌশলী সীতেশ ঘোষসহ এ পর্যন্ত সংগঠনের যত সদস্য প্রয়াত হয়েছেন দাঁড়ের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানের প্রারম্ভে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেনিকের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মনসুর রশিদ কাজল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেনিকের সহ-সভাপতি শুভাষ কুমার চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ খালেদ গনি, সমাজকল্যাণ সম্পাদক দেবাশীষ রায়, অর্থ সম্পাদক আব্দুল কদ্দুছ শামীম, ওয়াহিদুজ্জামান বাবুল এবং মহিলা বিষয়ক সম্পাদক সাবরিনা জেরিন। প্রেস বিজ্ঞপ্তি