স্টাফ রিপোর্টার ॥ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও চা বাগানের সহকারী ব্যবস্থাপকের বাংলোতে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাতদলের চার সদস্যকে গ্রেপ্তারসহ লুণ্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মনজুর রহমান এ তথ্য জানান।
পুলিশ সুপার জানান, ২৩ নভেম্বর কুমিল্লা জেলার কোতোয়ালি থানা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা এলাকায় অভিযান পরিচালনা করে সবুজ মিয়া (৪৭), বশির আহমদ (৩৫), সফিক উদ্দিন (৪০) এবং মিঠুন দাস (২৫) নামে চারজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের বাড়ি হবিগঞ্জ, সুনামগঞ্জ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন এলাকায়। তাদের কাছ থেকে সাতগাঁও চা বাগানের বাংলো থেকে লুট করা স্বর্ণালংকার, নগদ টাকাসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে।
ডাকাতির সংবাদ পাওয়া পর থেকে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশ মাঠে কাজ শুরু করে। তারা ২৪ ঘণ্টার মধ্যে আসামি ধরতে সক্ষম হয়।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা আন্তজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য। তাঁদের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে। তাঁরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাতগাঁও চা বাগানে সহকারী ব্যবস্থাপকের বাংলোতে ডাকাতির ঘটনার জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
গত ২২ নভেম্বর রাত অনুমান দেড়টা থেকে ৩ টা পর্যন্ত মুখোশ পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একটি ডাকাতদল সাতগাঁও চা বাগানের এসিস্টেন্ট ম্যানেজার আব্দুল মতিনের বাংলোতে প্রবেশ করে। তাঁরা আব্দুল মতিন এবং তাঁর স্ত্রী ও অন্য সদস্যদরে হাত-পা বেঁধে পাঁচ ভরি স্বর্ণালংকার, নগদ ৮০ হাজার টাকা, মোবাইল ফোন এবং অন্যান্য মালামাল লুট করেন। এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় একটি ডাকাতির মামলা করা হয়। অন্য আসামিদের ধরতে প্রচেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ সারোআর আলম, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান, শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার, মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মো. আমিনুল ইসলাম প্রমুখ।