স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বিএনপির দেড়শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার রাতে সদর মডেল থানার এসআই ওমর ফারুক সরকার বাদি হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড়শ’ নেতাকর্মীকে আসামী করে এ মামলাটি দায়ের করেন। শহরের শায়েস্তানগর ট্রাফিক পয়েন্টে ককটেল বিস্ফোরণের ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বিএনপি ও ছাত্রদলের ৫ নেতাকর্মীকে আটক করেছে। তারা হচ্ছেন সাইদুর রহমান (৩০), শাহ মো. মুবিন (২০), ছাত্রদল নেতা মাহফুজ চৌধুরী (২২), তারেক (২২) ও শায়েস্তানগর এলাকার রিয়াজুল (২২)।
সদর থানার ওসি তদন্ত রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতার অভিযান চলছে।
মামলার বিবরণে জানা যায়, মঙ্গলবার অবরোধের প্রথম দিনে শহরের শায়েস্তানগর ট্রাফিক পয়েন্টে ককটেল বিস্ফোরণ হয়। এতে মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিছু বিস্ফোরক দ্রব্যাদি উদ্ধার করে। এ ঘটনায় বুধবার রাতে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মো. এনামুল হক সেলিম, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কামাল উদ্দিন সেলিম, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম সেলিম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদ, যুবদলের সদস্য সচিব শফিকুর রহমান সিতু, ছাত্রদলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, যুবদল নেতা পৌর কাউন্সিলর টিপু আহমেদ, শাহীনুর রহমান শাহীন, কুম্মেদ আলীসহ ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।