আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ স্থানীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের খাবারের গুণগত মান বৃদ্ধি পেয়েছে। গতকাল ১ নভেম্বর (বুধবার) সরজমিনে গিয়ে দেখা যায়, রোগীদেরকে সকালে জনপ্রতি ২টি পাউরুটি, ২টি কলা ও একটি সেদ্ধ ডিম; দুপুর ও রাতে যথাসময়ে পরিমাণমত ওজনের মাংস দিয়ে খাবার পরিবেশন করা হয়েছে।
রোগীদের সাথে সরাসরি কথা বললে, শ্বাসকষ্ট রোগী শিবপাশা গ্রামের মকলিছ মিয়া(৭০) জানান, ৪দিন ধরে ভর্তি আছি প্রথম দিন একটু নরম্যাল খাবার ছিল এখন পরিমাণে বেশি ও গরম খাবারই পাচ্ছি। শাল্লা থানার শ্রীহাইল গ্রামের মারজিনা বেগম জানান, ঠান্ডাজনিত কারণে আমার শিশু মেয়ে ফারিসাকে দু’দিন পূর্বে ভর্তি করেছি। অন্য সময় আসলে যে খাবার পেতাম বর্তমানে তার চেয়ে ভালোই দিচ্ছে। কাকাইলছেওয়ের রাহেলা গ্রামের আকলিমা আক্তার বলেন, নিউমোনিয়া আক্রান্ত আমার বাচ্চা ছেলে মোহাম্মদ আলীকে নিয়ে আসছি ৪দিন যাবৎ। সকালে দুটি বনরুটি, ২টি কলা ও একটি ডিম এবং দুপুরে ও রাতে মাংসের খাবার পেয়েছি যা আগের চেয়ে ভালো ছিল। পৌরএলাকার নগর গ্রামের লাভলী আক্তার জানান নিউমোনিয়ায় আক্রান্ত আমার শিশু মেয়েকে নিয়ে আসছি এখনকার খাবারের গুণগত মান পূর্বের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে রাতের আর দুপুরের খাবার যথাসময়েই পাচ্ছি।
এ বিষয়ে জানতে কথা বললে খাবার পর্যবেক্ষক ওয়ার্ড ইনচার্জ তানজিনা আক্তার জানান, সকালের নাশতায় ১০০গ্রাম পাউরুটি, ২টি কলা ও একটি সিদ্ধ ডিম এবং দুপুর ও রাতের খাবারে ১৫০ গ্রাম করে দু’বেলায় জনপ্রতি ৩০০ গ্রাম মাংস পাশাপাশি পরিমাণমতো অন্যান্য আইটেম পরিবেশন করা হচ্ছে।