স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর ট্রাফিক পয়েন্টে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে। এদিকে এ মামলায় বিএনপি ও ছাত্রদলের ৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার সদর মডেল থানার এসআই ওমর ফারুক বাদি হয়ে যুবদল নেতা সফিকুর রহমান সিতুসহ ৩৭ জনের নাম উল্লেখ করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অজ্ঞাত আরও ১শ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
এর প্রেক্ষিতে গতকালই সকাল থেকে দুপুর পর্যন্ত সাড়াশি অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত আসামি আব্দুল হাই’র পুত্র সাইদুর রহমান (৩০), অনন্তপুর এলাকার মুসলিম মিয়ার পুত্র শাহ মোঃ মুবিন (২০), বানিয়াচং উপজেলার মকা গ্রামের মৃত আব্দুল মালেক চৌধুরীর পুত্র ছাত্রদল নেতা মাহফুজ চৌধুরী (২২), কামড়াপুর এলাকার আবু তাহেরের পুত্র তারেক (২২) ও শায়েস্তানগর এলাকার জিতু মিয়ার পুত্র রিয়াজুল (২২) কে আটক করে গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়।
জানা যায়, গত মঙ্গলবার অবরোধ চলাকালে শায়েস্তানগর ট্রাফিক পয়েন্ট এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটে। এতে এলাকায় আতংক দেখা দেয়। এ ঘটনায় বিস্ফোরক আইনে মামলা করা হয়। অপরদিকে বানিয়াচং উপজেলার মজলিশপুর গ্রামের আবু তালেবসহ ২ জনকে গ্রেফতার করা হয়।
সদর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম জানান, আটকদের কারাগারে প্রেরণ করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান চলছে। তাদের রিমা-ে এনে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করা হবে।