স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধের দ্বিতীয় দিনে হবিগঞ্জের অভ্যন্তরীণ রুটে যাত্রী ও বাস চলাচল স্বাভাবিক ছিলো। তবে দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা যায়নি। গতকাল বুধবার (১ নভেম্বর) হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, অবরোধের প্রথম দিনের চেয়ে এদিন যানবাহন চলাচল করেছে বেশি। তবে হবিগঞ্জ বাস টার্মিনাল থেকে হবিগঞ্জ-সিলেট এবং হবিগঞ্জ-ঢাকা রুটের কোনো বাস ছেড়ে যায়নি। কিছু যাত্রী সেখানে এলেও তাদের ফিরে যেতে হয়েছে।
জেলা মটর মালিক গ্রুপ জানায়, বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের দিনে হবিগঞ্জের একটি বাস সিলেটে ভাঙচুর করেছে পিকেটাররা। যে কারণে শ্রমিকরা অবরোধে দূরপাল্লার বাস চালানো থেকে বিরত রয়েছেন।
হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান জানান, যে কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলা ও জনসাধারণের নির্বিঘœ চলাচল নিশ্চিতে পুলিশি টহল অব্যাহত রয়েছে।
এ বিষয়ে হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, অভ্যন্তরীণ সড়কে তাদের গাড়ি চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত রয়েছে। তবে তাদের অধীন দূরপাল্লার ৩০০ বাস বন্ধ রয়েছে। এতে প্রতিদিন সমিতি সংশ্লিষ্টদের অন্তত ২৫ লাখ টাকা ক্ষতি হচ্ছে।
হবিগঞ্জ বাস টার্মিনাল থেকে সিলেট যাওয়ার উদ্দেশে বের হওয়া জান্নাত জানান, আগে থেকে জানতেন সিলেটের বাস চলবে। তবে টার্মিনালে এসে বাস চলাচল বন্ধ থাকায় ফিরে যেতে হয়েছে।