আওয়ামীলীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি
চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় অবরোধের পক্ষে মিছিলের পর আটক করা হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের চার নেতাকে। বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকেলে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন: চুনারুঘাট সদর ইউনিয়নের ঘরগাও গ্রামের মো: সৈয়দ আলীর পুত্র ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রুবেল মিয়া (২২), একই ইউনিয়নের দক্ষিণ নরপতি গ্রানের চেরাগ আলীর পুত্র ইউনিয়ন বিএনপি নেতা মো: সাদ্দাম মিয়া (২৮), মিরাশি ইউনিয়নের মুছিকান্দি গ্রামের মৃত আব্দুল গনির পুত্র ইউনিয়ন বিএনপির সেক্রেটারী আবু তাহের ওরফে লিল মিয়া (৫৮), একই ইউনিয়নের গোয়াছপুর গ্রামের শফিকুর রহমানের পুত্র ইউনিয়ন যুবদলের সেক্রেটারী ওয়াহেদুর রহমান (৪২)। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মীর সিরাজ বলেন, আমাদের হরতাল অবরোধ চলছে, আমাদের আন্দোলন মিছিল নস্যাৎ করার জন্য পুলিশ বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারে অভিযান শুরু করে। বুধবার পৃথক অভিযানে নিজ এলাকা থেকে চার নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।
চুনারুঘাট থানার ওসি রাশেদুল হক এ চার নেতার আটকের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আটকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।
এদিকে অবরোধের দ্বিতীয় দিনে চুনারুঘাট বিএনপি নেতাকর্মীরা সড়কে টায়ার জ্বালিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। অপরদিকে চুনারুঘাট পৌর শহরের বিএনপি-জামাতের অগ্নি সন্ত্রাস,অবৈধ হরতাল অরাজকতা ও বিভিন্ন নৈরাজ্যের প্রতিবাদে চুনারুঘাটে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্র লীগ, সহ অঙ্গ সংগঠনের উদ্যোগে মোটরসাইকেল শান্তি মিছিল করা হয়।