গাঁজা ব্যবসায়ীরা এখন কুরিয়ার সার্ভিসের কাঁধে সওয়ার হয়েছে

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর ॥ হবিগঞ্জের চুনারুঘাটে ৭৫ কেজি গাঁজা ঢাকায় কুরিয়ার সার্ভিসে পার্সেল করতে গিয়ে পুলিশের জালে ধরা পড়েছে ২ মাদক ব্যবসায়ী। আটককৃতরা হলো- উপজেলার গাজীপুর ইউনিয়নের গনখীপাড় গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ আব্দুল খালেক (৪০) ও একই গ্রামের সিএনজি অটোরিকশা চালক মৃত মোঃ হাছান আলীর ছেলে মোঃ কাউছার মিয়া (২৬)। এসময় বিশেষ কায়দায় শুকনো পাতার গুড়ার মধ্যে লুকিয়ে রাখা পলিথিনে স্কচটেপ মোড়ানো ৭৫ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে শুক্রবার আদালতে সোপর্দ করা হয়েছে।
জানা যায়, ভারত থেকে সীমান্তবর্তী এলাকা দিয়ে প্রতিদিন গাঁজা আনছে একটি চক্র। পরে বাহক দিয়ে নানা কৌশলে শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ, বাহুবল, লাখাই, বানিয়াচং, আজমিরীগঞ্জ, মাধবপুর, নবীগঞ্জ উপজেলাসহ দেশের বিভিন্ন জায়গায় পৌঁছে দেয়া হচ্ছে গাঁজা। ঝুঁকি বিবেচনায় গাঁজা পরিবহনের জন্য ২০-৩০ হাজার টাকা নিয়ে থাকে চক্রের সদস্যরা। মোঃ আব্দুল খালেক ও মোঃ কাউছার মিয়া এ চক্রেরই দুজন সদস্য। চুনারুঘাট পৌরসভার হাতুন্ডা কলেজ রোডে থানা পুলিশ চেকপোস্ট বসিয়ে অটোরিকশা সিএনজি তল্লাশি করতে গিয়ে গাঁজা সহ তাদের দুজনকে আটক করে। পুলিশ জানায়, এই চক্রের মূল হোতা এখনো অধরা। তদন্তের স্বার্থে তার নাম প্রকাশ করা হচ্ছে না। শুক্রবার এসব তথ্য জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল হক।
ওসি এ প্রতিনিধিকে বলেন, চক্রটি আইনশৃঙ্খলা বাহিনী ও র‌্যাবের চোখ ফাঁকি দিয়ে নিত্যনতুন কৌশল অবলম্বন করছে। কখনো পিকআপ, ট্রাক, ডায়না, হাই এস, নোহা, প্রাইভেট কার, অটোরিকশা সিএনজি, অটোরিকশা টমটম করে গাঁজা নিয়ে আসছিল। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে মোঃ আব্দুল খালেক ও মোঃ কাউছার মিয়া চুনারুঘাটে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজার চালান ঢাকাসহ দেশের অন্যান্য জায়গায় পাঠায়। তাদের কাছ থেকে সিন্ডিকেটের সদস্যরা গাঁজা কিনে নেয়। ৭৫ কেজি গাঁজার চালানটি ঢাকার এক বড় মাদক ব্যবসায়ীর কাছে কুরিয়ার সার্ভিসে পাঠানো হচ্ছিল।