নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলায় ৯৯টি মন্ডপে ষষ্ঠী পূজার মাধ্যমে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। এর মধ্যে ১৩টি ইউনিয়নে ৮৯টি ও পৌরসভায় ১০টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা শুরু হয়। গতকাল শুক্রবার ৫ দিনব্যাপী এ উৎসব শুরু হয়েছে। আগামী মঙ্গলবার দশমী বিহিত পূজার মাধ্যমে দেবীর বিসর্জন হবে। আর এর মাধ্যমেই শেষ হবে দুর্গোৎসবের।
আনন্দময়ীর আগমনে ধনী-গরীব সকল পূজারী ও ভক্তবৃন্দের মাঝে আনন্দের কোন কমতি নেই। বাঙ্গালী হিন্দুদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজার আগমণী সুর ইতিমধ্যে সকলের মাঝে বিরাজ করছে। আনন্দ ও উৎসাহ উদ্দীপনার ঘাটতি নেই পূজা আয়োজক সংগঠন ও সামাজিক লোকজনের মাঝেও।
শুক্রবার ষষ্ঠীবিহিত পূজায় নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়, সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল, মৃনাল কান্তি রায় মিনু, অশোক তরু দাস, প্রণব চক্রবর্ত্তী, ডাঃ সুনীল পালসহ পূজারীবৃন্দ।
এ বছর নবীগঞ্জে ১৩টি ইউনিয়নে ৮৯টি এবং পৌরসভায় ১০টি মন্ডপে সাড়ম্বরে পূজা অনুষ্ঠিত হবে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী প্রত্যেক পূজা মন্ডপে নিরাপত্তা রক্ষায় পুলিশ ও আনসার সদস্য থাকলেও পূজারীদের নিজস্ব সেচ্ছাসেবকরাও প্রতিটি মন্ডপে দায়িত্ব পালন করবে।
এছাড়া পূজামন্ডপের নিরাপত্তায় নবীগঞ্জ থানা পুলিশের মোবাইল টিম, স্টাইকিং ফোর্স সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে।