স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি শাহ্ রাজিব আহমেদ রিংগনসহ ১৪ আসামীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে হবিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক রিংগনসহ ১৪ আসামীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এদিকে গতকাল রবিবার রাতে সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খাঁন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল সরকারের এ ধরণের নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হবিগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি শাহ্ রাজিব আহমেদ রিংগন, ছাত্রদল নেতা হাফিজুল ইসলাম ও গোলাম মাহবুবসহ সকল রাজবন্দির মুক্তি দাবি করেন।
প্রসঙ্গত, গত ১৯ আগস্ট পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও ২০ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের দায়েরকৃত মামলায় জেলা ছাত্রদল সভাপতি শাহ্ রাজিব আহমেদ রিংগনকে প্রধান আসামী করে পুলিশ এসল্ট ও বিষ্ফোরক মামলাসহ পরপর তিনটি মামলা দায়ের করা হয়। দায়েরকৃত মামলায় মহামান্য হাইকোর্ট থেকে আগাম ৬ সপ্তাহের জামিন পান জেলা ছাত্রদল সভাপতি শাহ্ রাজিব আহমেদ রিংগনসহ অন্যান্য নেতাকর্মীরা। জামিন শেষে গতকাল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হবিগঞ্জে হাজির হয়ে জামিন প্রার্থণা করলে বিজ্ঞ বিচারক রিংগনকে একটি মামলায় জামিন ও দুটি মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। কারাগারে প্রেরণের পূর্ব মুহূর্তে পুলিশের পিকআপ ভ্যানে অবস্থান করাকালীন সময়ে জেলা ছাত্রদল সভাপতি রিংগন বলেন, আওয়ামী লীগ সরকার আজ দেশ জুড়ে বিক্ষুব্ধ জনতার জনরোষের ভয়ে আতঙ্কিত হয়ে একের পর এক হামলা, গণ গ্রেফতার ও জামিন বাতিলের মাধ্যমে আন্দোলনরত জনতাকে স্তব্দ করার ঘৃণ্য পন্থা বেছে নিয়েছে। তিনি কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, এভাবে একের পর এক মিথ্যা মামলা করে ছাত্রদলকে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন থেকে দমিয়ে রাখতে পারবে না। রিংগন আশাবাদ ব্যক্ত করে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ইনশাআল্লাহ খুব শিগগিরই আবারও রাজপথে আন্দোলনের মধ্যে দিয়ে এই সরকারের পতন নিশ্চিত করা হবে।