আক্তার হোসেন আলহাদী ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে নিজ বসতঘরের তীরের বাঁশে ঝুলে মৃত্যুবরণ করেছে এক কিশোরী। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। নিহত কিশোরী নীলিমা আক্তার নীলা (১৫) স্থানীয় মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। সে বানিয়াচং উপজেলা সদরের নাগেরখানা গ্রামের মোঃ শিশু মিয়ার কন্যা।
শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বানিয়াচং থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেছে।
প্রতিবেশীরা জানান, ঘটনার সময় পরিবারের লোকজন ঘরে না থাকায় বসতঘরের তীরের বাঁশে সকাল সাড়ে ১১টায় গলায় ওড়না পেচিয়ে আত্মহনন করে থাকতে পারে নীলা। কিশোরীর বাবা শিশু মিয়া পাশ^বর্তী বাজার থেকে এসে দেখেন মেয়ে ঘরের বাঁশে ঝুলন্ত অবস্থায় রয়েছে। তার চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে কিশোরীকে ঝুলতে দেখে থানা পুলিশকে খবর দেন।
এ ব্যাপারে প্রতিবেশী নূরুল ইসলাম জানান, মেয়েটি অত্যন্ত নম্র ও ভদ্র ছিল। পড়াশোনায়ও মেধাবী ছিল। কি কারণে এই পথ বেছে নিল আমরা বলতে পারবো না।
এ ব্যাপারে বানিয়াচং থানার দায়িত্বপ্রাপ্ত ওসি তদন্ত কিশোরীর লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। তদন্ত করে পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহন করা হবে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।