স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর বাজারের চারপাশে টিনের বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে অজ্ঞাত ব্যক্তিরা। ফলে বাজারে আসা যাওয়া করতে গিয়ে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ জনগণ। গত বৃহস্পতিবার রাতের আঁধারে টিনের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। এর পর থেকেই অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে পুরো বাজার ও আশপাশের এলাকা। শায়েস্তানগর বাজারে আসা হাজার হাজার ক্রেতা অচিরেই টিনের বেড়া অপসারণ করে জনদুর্ভোগ লাগব করার দাবি জানিয়েছেন।
খোঁজ নিয়ে জানা যায়, শায়েস্তানগর এলাকায় হাই টাওয়ারের পাশে শায়েস্তানগর কাঁচা বাজার ও মাছ বাজার অবস্থিত। বাজারের মেইন সড়ক ঘেষে রয়েছে কয়েকটি দোকানপাট। শায়েস্তানগর বাজারের ওইসকল জায়গার প্রকৃত মালিক সরকার। যা জেলা প্রশাসনের সরকারি খাস খতিয়ানভূক্ত। সম্প্রতি কিছু লোক প্রায় ৫০ কোটি টাকার ওই জায়গা নিজেদের বলে দাবী করে আসছে। এরই প্রেক্ষিতে তারা খাস খতিয়ানের ওই জায়গায় হঠাৎ করে টিনের বেড়া দিয়ে দেয়। বেড়া দেয়ার পর থেকেই জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।
এদিকে, বাজারের সরকারি জায়গায় বেড়া দেয়া হয়েছে এমন খবর চাউর হলে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ দেখা দেয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সদর থানা পুলিশ। সাধারণ মানুষ দ্রুত বিষয়টি আমলে নিয়ে জনস্বার্থে বেড়াটি অপসারণ করে দিতে জেলা প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।
সদর থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, হাই টাওয়ারের পাশের বাজারের জায়গাটি সরকারি খাস খতিয়ানভূক্ত। কিন্তু অন্যরা কি করে এই জায়গায় বেড়া দিয়েছে বিষয়টি বোধগম্য নয়। তবে এ বিষয়ে কেউ কোন অভিযোগ দেয়নি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।