স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ আদালত প্রাঙ্গণ থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া রিমান্ডের আসামী মাদক কারবারি রাজুকে ৩দিন পর গ্রেপ্তার করেছে পুলিশ। সিলেটের কোম্পানীগঞ্জে বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে ভারত পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও এ ঘটনায় তার পিতা ও ভাইকেও আটক করা হয়েছে। এদিকে গতকাল রবিবার দুপুরে রাজুকে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসাইনের আদালতে হাজির করা হলে সে ১৬৪ ধারায় স্বীকাররোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
রাজুর জবানবন্দির বরাত দিয়ে পুলিশ জানায়, রিমা-ের ভয়ে এবং বাবা ও ভাইয়ের প্ররোচনায় সে কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে হবিগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করলে এসআই মমিনুল ইসলাম ও সনক কান্তি দাশসহ পুলিশ বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। গতকাল রবিবার ভোরে সিলেটের কোম্পানীগঞ্জে বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে ভারত পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে রাজুর পিতা চাঁন বাদশা ও ভাই সজিব মিয়াকেও আটক করে এ মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়।
প্রসঙ্গত, গত ৩১ আগস্ট ভোররাতে মাধবপুর থানার হরষপুর রেল স্টেশন বাজার এলাকা থেকে রাজুকে গ্রেপ্তার করে র‌্যাব-৯। সে উপজেলার শিবরামপুর গ্রামের মো. চাঁন বাদশা মিয়ার ছেলে। রাজু একজন পেশাদার মাদক কারবারি। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ২৬৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। গ্রেপ্তারের পর মাধবপুর থানা পুলিশ রাজুর বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করে। গত বৃহস্পতিবার রিমান্ড শুনানির দিন ছিলো। এ সময় পুলিশ তাকে আদালতে নিয়ে যাওয়ার পর হাতকড়া’সহ পালিয়ে যায় রাজু। গত শনিবার বিকেলে রাজুর বাড়িতে তল্লাশি চালিয়ে হাতকড়াটি উদ্ধার করে পুলিশ।