স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের মাধবপুরে মেসার্স কাউসার স্টোরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। সম্প্রতি মাধবপুর থানা পুলিশ এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে নকল আকিজ বিড়ি বিক্রির দায়ে ২ বিক্রয়কর্মীকে আটক করা হয়।
পুলিশ জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জেলায় নকল বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। কুষ্টিয়া, পাবনা, রংপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে নকল আকিজ বিড়ি বিক্রির জন্য সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার জেলার বিভিন্ন বাজারে মজুদ করা হচ্ছে। হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন মেসার্স কাউসার স্টোরে নকল আকিজ বিড়ি মজুদ করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় দুই কার্টুনে ষোল হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। নকল বিড়ির দুই বিক্রয়কর্মী মোঃ সাগর ও মোঃ রায়হান মোল্লাকে আটক করে পুলিশ। তাদের দুইজনের বাড়ি কুষ্টিয়া জেলায়। তারা কুষ্টিয়া থেকে নকল আকিজ বিড়ি এনে হবিগঞ্জের বিভিন্ন হাট-বাজারে মোটর সাইকেলে করে বিক্রি করে বলে স্বীকার করেছে। এছাড়াও আটককৃতরা দীর্ঘদিন ধরে সরকারে রাজস্ব ফাঁকি দিয়ে বিভিন্ন ব্র্যান্ডের কম দামের বিড়ি ও নকল ব্যান্ডযুক্ত বিড়ি বিক্রি আসছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বতর্মানে তারা কারাগারে রয়েছে।
এদিকে নকল আকিজ বিড়ি বিক্রেতাদের বিরুদ্ধে হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার, লাখাই’র বুল্লাসহ বিভিন্ন বাজারে অভিযান চলছে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা।