স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু হত্যাকা-ে জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিলেন দাবি করে তার মরণোত্তর বিচার এবং পলাতক খুনীদের দেশে এনে রায় কার্যকর করার দাবি জানিয়েছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি বলেছেন, “১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘটিয়েছিল জিয়াউর রহমান। আর জিয়ার স্ত্রী বেগম খালেদা জিয়ার জ্ঞাতসারে ২০০৪ সালের ২১ অগাস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছিল তাদের ছেলে তারেক রহমান। বিএনপি আজকেও দেশে মানুষ পোড়ানোর রাজনীতি করে।”
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, “সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। জনগণ যাকে ভোট দিবে সেই নির্বাচিত হবে। কিন্তু বিএনপি নিজেরা নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়ে এখন বলছে, জনগণকেও তাঁরা নির্বাচনে যেতে দিবে না। এটা তো হতে পারে না। দেশের মানুষ বিএনপির এসব অযৌক্তিক কথাবার্তা প্রত্যাখ্যান করেছে।”
হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট ফয়জুল বশির চৌধুরী সুজনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূর উদ্দিন চৌধুরী বুলবুল। পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।