স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ। গতকাল বুধবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগের সিনিয়র সহকারি সচিব মো. আব্দুছ ছালাম মন্ডল স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়। এর আগে অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ একই আদালতে অতিরিক্ত পিপি হিসেবে নিযুক্ত ছিলেন। তাঁর পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে হবিগঞ্জ জেলা ও দায়রা জজের প্রতিবেদন পাওয়ার পর তাঁকে পিপি পদে নিয়োগ দেওয়া হয়।
উল্লেখ্য, দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে আইন পেশায় নিয়োজিত অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ। তিনি ১৯৬৪ সালের ১৩ নভেম্বর জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ৩০ এপ্রিল তিনি আইন পেশায় নিযুক্ত হন। আইন পেশায় নিয়োজিত হওয়ার পরের মাসের ১৪মে তিনি প্রথম বারের মতো হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হন। এরপর হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির একাধিক পদে নেতৃত্ব দিয়েছেন অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ।
এছাড়া তিনি জেলা আওয়ামী লীগের নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। সবশেষ ২০২২-২৩ মেয়াদে তিনি হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন।