স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাঙালি আর অসাম্প্রদায়িকতা এই চারটি শব্দকে হত্যা করার জন্যই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার দিকে গ্রেনেড ছুড়েছিল ঘাতকেরা। ১৫ আগস্টের বঙ্গবন্ধু হত্যাকা-ের ধারাবাহিকতাই ছিল ২১শে আগস্ট বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার শেখ হাসিনাকে হত্যাচেষ্টা। শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও সেদিনের হামলায় নিহত হন ২৪ জন। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হত্যা, তথ্যপ্রমাণ নষ্ট, হত্যাকারীদের আড়াল করতে সাজানো হয় জজ মিয়া নাটক। এই প্রতিটি আয়োজনই ছিল বাংলাদেশে সন্ত্রাসের শাসন প্রতিষ্ঠার জন্য। ২১ আগস্ট বাঙালিকে আবার মনে করিয়ে দেয়-বাংলাদেশ শুধুমাত্র একটা রাষ্ট্র নয়, বাংলাদেশ একটি দর্শন।
গতকাল ২১ আগস্ট সোমবার বিকেলে ১৪নং মুরাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মুরাদপুর বাজারে জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আগস্ট যেন বাংলাদেশের জন্য এক চরম বিপর্যয়ের মাস। সেই যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার নৃশংস ঘটনা, তারপর একে একে ভয়াল বিপর্যয় নিয়েই এসেছে আগস্ট। আজকের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্ট ও ২১শে আগস্টে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
মুরাদপুর ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজান এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তজম্মুল হক চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার প্রমূখ।