স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে ৩০টি ব্যাটারিচালিত অটোরিক্সা আটক করা হয়েছে। এর প্রতিবাদে শ্রমিকরা ট্রাফিক কার্যালয়ের সামনে অবস্থান নেন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ওই শ্রমিকরা সেখানে অবস্থান করেন। ইফতারের সময় তারা শুধু পানি দিয়ে রোজা ভাঙেন।
শ্রমিকরা অভিযোগ করে জানান, ট্রাফিক পুলিশ তাদের রিক্সা আটক করে। রিক্সা ফেরত নেয়ার জন্য তারা ট্রাফিক কার্যালয়ে যান। প্রতিবাদস্বরূপ দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শ্রমিকরা সেখানে অবস্থান করেন। কিন্তু রিক্সা ফেরত দেয়া হয়নি। ইফতারের সময় হলে অটোরিক্সা শ্রমিকরা শুধুমাত্র পানি দিয়ে ইফতার করেন। অবস্থানকালে হবিগঞ্জ জেলার ব্যাটারি চালিত অটোরিক্সা শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম, সহ-সভাপতি ধনু মিয়া, সামছুর রহমান উপস্থিত ছিলেন।
হবিগঞ্জ জেলার ব্যাটারি চালিত অটোরিক্সা শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম বলেন, ‘সরকারের পক্ষ ত্রাণ বা আর্থিক সহযোগিতা না দিয়ে লকডাউনের কথা বলে খেটে খাওয়া মানুষের সম্বল অটোরিক্সাগুলোকে আটক করেছে ট্রাফিক পুলিশ। খবর পেয়ে আমরা হবিগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক অরুণ বিকাশ দেওয়ানের সাথে সাক্ষাত করি। কিন্তু তিনি আমাদের কথা শুনতে রাজী নন। বারবার তাকে রিক্সাগুলো ছাড়ার জন্য অনুরোধ করলে তিনি অপারগতা প্রকাশ করেন। এমতাবস্থায় এসব হতদরিদ্র রিক্সাচালকের পরিবার না খেয়ে মরা ছাড়া আর উপায় নেই।’
এ বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক অরুণ বিকাশ দেওয়ানের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।