পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রশস্ত্র ফেলে পালিয়ে যায় অন্য ডাকাতরা ॥ ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার
সুমন আহমেদ বিজয় ॥ হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখাল-মিরপুর সড়কের নোয়াবাদ এলাকায় যানবাহনে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ দুই ডাকাতকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো- বাহুবল উপজেলার কাজিহাটা গ্রামের আমান উল্লার ছেলে মানিক মিয়া (২৫) ও একই গ্রামের সঞ্জব আলীর ছেলে মনির মিয়া (২২)। গত সোমবার রাত ১১টার দিকে হবিগঞ্জ সদর থানার এসআই আব্দুর রহিম ও খুর্শেদ আলীর নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য ডাকাতরা পালিয়ে যায়।
সূত্র জানায়, গত সোমবার রাত ১১টার দিকে ৫/৬ জনের একদল ডাকাত অস্ত্রশস্ত্র নিয়ে ধুলিয়াখাল-মিরপুর সড়কের নোয়াবাদ এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়। গোপন সূত্রে এ খবর পেয়ে যায় হবিগঞ্জ সদর থানা পুলিশ। সাথে সাথে সদর থানার এসআই আব্দুর রহিম ও খুর্শেদ আলীর নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে দুই ডাকাতকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত রাম দা, লোহার রড, নাইলন রশি ও টর্চলাইট উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য ডাকাতরা পালিয়ে যায়।
হবিগঞ্জ সদর মডেল থানার এসআই আব্দুর রহিম জানান, ডাকাতদের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে আরো একাধিক মামলা রয়েছে। তারা এলাকার চিহ্নিত ডাকাত। পালিয়ে যাওয়া অন্যান্য ডাকাতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যহত রয়েছে। এ ঘটনার পর থেকে পুলিশ ওই সড়কে টহল বাড়িয়েছে।
হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ মাসুক আলী ডাকাতদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন- গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হবিগঞ্জ থানা সহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে এবং গ্রেফতারকৃত ডাকাত ও পলাতক ডাকাতদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।