হবিগঞ্জে স্বাস্থ্য উপসচিব এস এম আহসানুল আজিজ
স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব এস এম আহসানুল আজিজ বলেছেন, বর্তমান সরকার সাধারণ মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নানাবিধ পরিকল্পনা গ্রহন করেছে। তাই প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী হিসেবে আমাদেরকে সেই দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। বিশেষত মাতৃ স্বাস্থ্য উন্নয়নের জন্য কাজ করতে হবে।
তিনি মঙ্গলবার (২৩ মার্চ) পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্র পরিদর্শন শেষে মতবিনিময়কালে একথা বলেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশাসন ইউনিটের উপ-পরিচালক মোঃ শাহাদৎ হোসেন, হবিগঞ্জ জেলার পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ নাসিমা খানম ইভা, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডাঃ আব্দুর রব মোল্লা, এমও ক্লিনিক ডাঃ আকলিমা তাহেরি কলি প্রমুখ।
তিনি আরো বলেন, পইল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সপ্তাহের ৭দিন ২৪ঘন্টা স্বাভাবিক প্রসবসেবা প্রদান করা হয়ে থাকে। পদের বিপরীতে জনবল কম থাকার পরও কেন্দ্রটির অগ্রগতি দেখে প্রশংসা করেন উপসচিব। এরপর তিনি জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের বিভিন্ন সেবা কার্যক্রম পরিদর্শন করেন।