বাবা-মায়ের বিচ্ছেদ হওয়ার পর মা অন্যত্র বিয়ে করে সংসার করছেন। বাবা প্রতিবন্ধী সন্তানের খোঁজ-খবর নিতেন না
আক্তার হোসেন আলহাদী ॥ বানিয়াচংয়ে জঙ্গল থেকে প্রতিবন্ধী কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। ২০ মার্চ শনিবার দুপুর ১২টায় বানিয়াচং উপজেলার ৩নং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জাতুকর্ণপাড়া গ্রামের মাইজের মহল্লার মেস্তরী বাড়ির পাশের জঙ্গল (পুতা বাড়ি) থেকে লাশটি উদ্ধার করা হয়।
বানিয়াচং থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেছে। উদ্ধারকৃত লাশটি অর্ধনগ্ন ও দুটি চোখ উপরে তোলার চেষ্টা করার কারণে রক্তাক্ত অবস্থায় পাওয়া গেছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, নিহত কিশোরের নাম আশরাফ উদ্দিন (১৩)। পিতার নাম আব্দুল আহাদ মিয়া। বাবার বাড়ি পাশ্ববর্তী আজমিরীগঞ্জ উপজেলায় তার বাড়ি। বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হওয়ার কারণে মা আমীরুন্নেছা অন্যত্র বিয়ে করে সংসার করছেন। এ অবস্থায় শারিরীকভাবে প্রতিবন্ধী কিশোরটির বাবা খোঁজ-খবর নিতেন না।
নিহত আশরাফ উদ্দিন তার নানী আরশ বিবির সাথে একই ইউনিয়নের দোয়াখানী মহল্লায় থাকতো। শারিরীকভাবে প্রতিবন্ধী নিহত কিশোর স্পষ্টভাবে কথাও বলতে পারতো না।
নিহতের মামাতো বোন ডালিয়া বেগম জানান, শনিবার সকালে ভাত খেয়ে অন্যান্য দিনের মত সকাল ৯টায় সে বাড়ি থেকে বেরিয়ে ছিল। সে সাধারণত বাড়ির আশ-পাশেই ঘোরাঘুরি করে দুপুরে বাড়ি ফিরে আসতো। ডালিয়ার দাবি তাদের বাড়ি থেকে এতদূরে সে কোন দিন যায় নাই। আর প্রতিবন্ধী হওয়ার কারণে তার সাথে অন্য কারো কোন সমস্যাও ছিলো না, সবাই থাকে স্নেহ করত।
এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান জানান, নিহত কিশোরের লাশটি একটি জঙ্গলঘেরা স্থান থেকে উদ্ধার করা হয়েছে।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন বলেন, নিহত কিশোর প্রতিবন্ধী ছিল। লাশ উদ্ধার করার সময় শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তদন্ত ছাড়া হত্যার কারণ বলা যাচ্ছে না।