স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে শব্দকথা টোয়েন্টিফোর ডটকম কার্যালয় প্রাঙ্গণে বৃহস্পতিবার বিকাল ৪টায় ত্রৈমাসিক শব্দকথা’র মুজিববর্ষ সংখ্যার মোড়ক উন্মোচন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও কবিতা পাঠের আয়োজন করা হয়। শব্দকথা’র প্রধান সম্পাদক সাইফুর রহমান কায়েস এর সভাপতিত্বে ও বার্তা সম্পাদক আখতারুজ্জামান তরপদার জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ।
উক্ত আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জাহান আরা খাতুন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, সাংবাদিক মিলন রশীদ, কবি ও প্রাবন্ধিক অ্যাডভোকেট শরদিন্দু ভট্টাচার্য টুটুল, বাপা হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, কথাসাহিত্যিক সিদ্দিকী হারুন, কবি অপু চৌধুরী, কবি বাদল কৃষ্ণ বণিক, কবি এম এ ওয়াহিদ, কথা সাহিত্যিক আখতার উজ্জামান সুমন, কবি রাজিয়া সুলতানা, হবিগঞ্জ নারী সংস্থার সভাপতি সিনথিয়া পারভীন।
অনুষ্ঠানের প্রথম পর্বে কবিতা আবৃত্তি করেন মোস্তফা কামাল, সুভাষ আচার্য্য, আতাউর রহমান ইমরান, নাহিদা খান সুর্মি, মোহাম্মদ নুর উদ্দিন, তানভীর সিদ্দিকী তোয়াহ, হাবিবুর রহমান, আশরাফী ইসলাম প্রেমা, ইয়াসির আহমেদ, এ আর চৌধুরী রাহি, শিল্পা সরকার প্রমুখ।
শব্দকথা’র মোড়ক উন্মোচন শেষে বক্তারা স্মৃতিচারণ করে বলেন, এক সময়ে হবিগঞ্জের সাহিত্য অঙ্গন ছিলো নবীন ও প্রবীণদের পদচারণায় মুখরিত। যার মূলে ছিলো এই সাহিত্য আড্ডা। দুর্ভাগ্যজনক হলেও সত্য আজ তা বিলিনের পথে। শব্দকথার এমন উদ্যোগ হারিয়ে যাওয়া ঐতিহ্যকে পুনরুজ্জীবন দান করার প্রয়াস মাত্র। এ উদ্যোগ সকলের সহযোগিতা ও প্রশংসা কুড়াবে। এর ধারাবাহিকতা বজায় থাকবে এমনটাই প্রতাশ্যা।