বানিয়াচংয়ে জেলা প্রশাসক ইশরাত জাহান
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নাবগত জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, বানিয়াচংয়ের চারপাশ ঘেরা গড়ের খাল দখলদারদের কবল থেকে উদ্ধার করে পুনঃখনন করা হবে। গ্রামটির চার পাশে গড়ের খাল ঘেষে একটি নয়নাভিরাম রাস্তা নির্মাণ করলে পুরো গ্রামটিই একটি পর্যটন স্পট হিসেবে পরিচিতি লাভ করবে। তাই গড়ের খাল উদ্ধারে সকলকে সহেযাগিতা করতে হবে। জেলা প্রশাসক ইশরাত জাহান বাল্যবিয়ে বন্ধ করা, শিক্ষার হার বাড়ানো, শিক্ষার্থীদের ঝড়েপড়া রোধ করার জন্য উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন। দুর্নীতি দূর করে প্রধানমন্ত্রীর উন্নয়নের সহযাত্রী হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে কাজ করার জন্য আহবান জানিয়েছেন তিনি।
বীর মুক্তিযোদ্ধাদের দাবির প্রেক্ষিতে অতি দ্রুত জমি অধিগ্রহন করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের আশ্বাস ও সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে প্রেসক্লাব ভবন ও জমি বরাদ্দের জন্য আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক ইশরাত জাহান।
বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে তিনি বানিয়াচঙ্গ উপজেলার সুধীজনের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, কৃষি অফিসার এনামুল হক, ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক, মাওলানা হাবিবুর রহমান, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, বিপুল ভূষণ রায় প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডাঃ শামিমা খাতুন, সাবরেজিস্ট্রার ইসমত পাশা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, বানিয়াচং রিপোটার্স ইউনিটির সভাপতি জীবন আহমদ লিটন।
সভায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ও অতিথিবৃন্দ জেলা প্রশাসককে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
সভা শেষে উপজেলা প্রশাসনের অর্থায়নে ৩ জন ভিক্ষুককে পুনর্বাসনের জন্য ৩টি টং দোকান হস্তান্তর করেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, ভিক্ষুকের জাতি কখনও সম্মান পায় না। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় আমাদের দেশকে ভিক্ষুক মুক্ত করা হবে। এছাড়া জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর উপহারের ৩০টি ঘরের মধ্যে নন্দীপাড়া ঋষি সম্প্রদায়ের দুটি পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন।