স্টাফ রিপোর্টার ॥ ঢাকাই সিনেমার এক নায়িকাকে ধর্ষণ করার অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হবিগঞ্জের শাহিন মিয়াকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিবাগত গভীররাতে হবিগঞ্জ সদর থানার এসআই আব্দুর রহিম, খুর্শেদ আলী ও বিজু সিংহের নেতৃত্বে একদল পুলিশ সদর উপজেলার সুঘর বাজার থেকে তাকে গ্রেফতার করে। সে ওই গ্রামের মৃত আমজাদ আলীর পুত্র।
পুলিশ জানায়, ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন সাজা, ১ লাখ টাকা জরিমানা, এ ছাড়া অপহরণের অভিযোগে ১৪ বছরের সাজা ও ১ লাখ টাকার পরিবর্তে আরও ১ বছরের বিনাশ্রম কারাদ-ের পরোয়ানা হবিগঞ্জ থানায় আসে। এ কারণে পুলিশ তাকে গ্রেফতার করে।
সূত্র জানায়, এলাকায় প্রতারণা ও ডাকাতির মামলার আসামী শাহিন ২০১৩ সালে হবিগঞ্জ ছেড়ে পালিয়ে যায়। ঢাকার উত্তরা এলাকায় বাসা ভাড়া নিয়ে শাহিন মিয়া নাম পরিবর্তন করে হয়ে যায় শাহিন আলম। তেজগাঁও এফডিসিতে আসা যাবার সুবাদে চিত্রনায়িকার সাথে তার পরিচয় হয়। এক পর্যায়ে ২০১৪ সালের জুন মাসে ওই নায়িকাকে অপহরণ করে বনানীর একটি বাসায় নিয়ে শাহিন আলমসহ তার কয়েকজন বন্ধু মিলে ধর্ষণ করে। এ ঘটনায় ওই নায়িকা কোথাও বিচার না পেয়ে গুলশান থানায় ধর্ষণ ও অপহরণের অভিযোগ এনে শাহিন আলম ও তার দুই বন্ধুর বিরুদ্ধে মামলা করে। ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে গত ফেব্রুয়ারি মাসে তার বিরুদ্ধে সাজা দেন বিচারক। আদালতে সাজাপ্রাপ্ত হয়ে শাহীন ঢাকা ছেড়ে হবিগঞ্জ এসে আত্মগোপন করে। পুলিশ জানায় শাহিন আলমের বিরুদ্ধে একাধিক আরও মামলার পরোয়ানা রয়েছে। বৃহস্পতিবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।