নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে লাকী পরিবহনের চলন্ত বাসে এক কলেজছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে বাসের চালক রিয়াদ মিয়া (৪৫) ও হেলপার ইব্রাহিম খলিল রুবেলকে (৩৫) আটক করে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নবীগঞ্জ শহরের ওসমানী রোডে বাসসহ ওই চালক ও হেলপারকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। আটককৃত বাস চলক রিয়াদ মিয়া ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার তুজারপুর গ্রামের মজিদ মিয়ার ছেলে ও হেলপার ইব্রাহিম খলিল রুবেল নরসিংদী জেলার পলাশ উপজেলার ইসাখালি গ্রামের রফিজ উদ্দিনের ছেলে।
সূত্র জানায়, শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নবীগঞ্জ পৌর এলাকার তিমিরপুর গ্রামে বৃন্দাবন কলেজের অনার্স ১ম বর্ষের এক ছাত্রী কলেজে যাওয়ার উদ্দেশ্যে নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের তিমিরপুর এলাকায় দাঁড়িয়েছিল। এসময় আজমিরীগঞ্জ-বানিয়াচং হয়ে হবিগঞ্জ-ঢাকা সড়কে যাতায়াতকারী ঢাকাগামী যাত্রীবাহী লাকী পরিবহনের ঢাকা মেট্রো (ব-১৫-৩৪৬৪) বাস তিমিরপুরে দাঁড় করিয়ে ওই ছাত্রীকে গাড়িতে উঠায়। পথিমধ্যে শিক্ষার্থীকে অশ্লীল ভঙ্গিতে নানা ধরনের তুচ্ছতাচ্ছিল্য করে ও শ্লীলতাহানির চেষ্টা করে। মেয়েটি বার বার তাকে গাড়ি থেকে নামিয়ে দেয়ার কথা বললেও বাসচালক ও হেলপার বাস না থামিয়ে ঢাকার দিকে অগ্রসর হতে থাকে। এক পর্যায়ে নিজেকে রক্ষা করতে চলন্ত বাস থেকে লাফ দেন ওই ছাত্রী। পরে বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের বিষয়টি অবগত করেন। গতকাল রবিবার দুপুরে নবীগঞ্জ শহরের ওসমানী রোডের আরজু হোটেলের সামনে স্থানীয় জনসাধারণ লাকী পরিবহনের ওই বাসসহ বাস চালক রিয়াদ ও হেলপার রুবেলকে আটক করে। পরে উত্তম-মধ্যম দিয়ে বাসচালক ও হেলপারকে পুলিশে সোপর্দ করে স্থানীয় জনতা।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ডালিম আহমেদ বলেন- শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগে বাসচালক ও হেলপারকে আটক করা হয়েছে।