স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে কতিপয় কর্মচারির যোগসাজশে জীবন রক্ষাকারী যন্ত্র অক্সিজেন সিলিন্ডার চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অক্সিজেনসহ এক নারীকে হাতেনাতে আটক করেছে জনতা। পরে উত্তম মধ্যম দিয়ে তাকে পুলিশে সোপর্দ করা হয়। তবে রোগীদের অভিযোগ নকল চোর ধরলেও আসল চোর রয়ে গেছে ধরাছোয়ার বাইরে। বারবার বলার পরও তাকে ধরিয়ে দেয়া হচ্ছে না। প্রায়ই হাসপাতালের এক কর্মচারির যোগসাজশে মানুষের জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার চুরি হচ্ছে। এতে করে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অক্সিজেন সংকট দেখা দিচ্ছে। তাছাড়া ভালো ওষুধ চুরির অভিযোগও রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একজন কর্মচারি জানান, দীর্ঘদিন ধরে হাসপাতাল থেকে অক্সিজেনসহ বিভিন্ন ওষুধ চুরি হচ্ছে। আর এসব প্রয়োজনীয় জিনিস কতিপয় লোক শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ফার্মেসীতে ব্যবহার করছে। গতকাল শনিবার সন্ধ্যায় হাসপাতালের মাস্টাররোলের পরিচ্ছন্নতাকর্মী এক নারী ময়লা আবর্জনা ফেলার সময় হাসপাতালের মহিলা ওয়ার্ড থেকে একটি অক্সিজেন সিলিন্ডার বস্তার ভেতরে ভরে টমটমে তোলার সময় জনতা তাকে আটক করে। পরে সদর থানায় খবর দিলে এসআই জুয়েল সরকার ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে থানায় নিয়ে যান। এ সময় ওই নারী জিজ্ঞাসাবাদে অক্সিজেন সিলিন্ডার চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। সে ছাড়াও কয়েকজন রয়েছে এই চুরির সিন্ডিকেটে।
এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক হেলাল উদ্দিন জানান, বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যে বা যারা এতে জড়িত তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইতোপূর্বেও অনিয়মের অভিযোগে এক কর্মচারিকে অন্যত্র সরানো হয়েছে।
সদর থানার ওসি মোহাম্মদ মাসুক আলী জানান, এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তের স্বার্থে মহিলার নাম ঠিকানা প্রকাশ করা হচ্ছে না। যেই এর সাথে জড়িত থাকুক হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে ব্যবস্থা নেয়া হবে।