স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গ উপজেলার সুজাতপুর ইউনিয়নের গাজীপুর হাওরে ধান রোপন নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ২ জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হলো গাজীপুর গ্রামের রাজধর মিয়ার পুত্র নূরুল হক (৫০) ও মৃত ওয়াসিদ উল্লার পুত্র ইদ্রিছ মিয়া ওরফে কাঁচা মিয়া (৮০)।
এলাকাবাসী ও পুলিশ জানায়, হাওরে বোরো জমিতে ধান রোপনকে কেন্দ্র করে আলাই মিয়া ও নূরুল হকের লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে গতকাল রবিবার সকালে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে সুজাতপুর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে গুরুতর আহত নূরুল হক ও ইদ্রিছ মিয়াকে বিকেলে আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার নুরুল হককে মৃত ঘোষণা করেন। রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইদ্রিছ মিয়া। হবিগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. দেবাশীষ দাশ জানান, নুরুল হককে মৃত অবস্থায়ই হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।
সংঘর্ষে অন্য আহতরা গ্রেফতার এড়াতে হাসপাতালে না গিয়ে বিভিন্নভাবে চিকিৎসা নিয়েছেন। নিহত দুইজনের লাশ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আড়াইশ’ শয্যা জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
সংঘর্ষে দুজন নিহতের কথা স্বীকার করে বানিয়াচং থানার ওসি মো. এমরান হোসেন জানান, এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় মামলা হয়নি এবং কাউকে আটকও করা হয়নি। তবে সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে। অনেকেই পুলিশের ভয়ে পালিয়ে গেছে।