শতবর্ষী মোতালেবের মৃত্যু নিয়ে লোকমুখে নানা আলোচনা
কাজী মাহমুদুল হক সুজন ॥ মৃত্যুর অপেক্ষায় যিনি প্রহর গুণছেন প্রতিনিয়ত, সেই একশ’ বছর বয়সী বয়োবৃদ্ধ নাকি নিজের গলা নিজে কেটে আত্মহত্যা করেছেন। এমন তথ্য যেমন জানিয়েছেন বৃদ্ধ আব্দুল মোতালেবের ছেলেরা, তেমনি জানিয়েছে পুলিশ। পুলিশও প্রাথমিকভাবে ধারণা করছে শতবছর বয়সী বৃদ্ধ মোতালেব আত্মহতা করেছেন। জীবনের শেষ মুহূর্তে কেন তিনি আত্মহত্যা করবেন এ নিয়ে লোকমুখে চলছে নানা আলোচনা। তবে পুলিশ জানিয়েছে তারা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে। নিহত বৃদ্ধ আব্দুল মোতালেবের বাড়ি চুনারুঘাট উপজেলার চিমটিবিল সীমান্তের খাসপাড়ায়।
নিহত ব্যক্তির ছেলে কাজল মিয়া ও আবুল হোসেনের বরাত দিয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে তারা কেউ বাড়িতে ছিলেন না। হঠাৎ বৃদ্ধের ৯ বছরের নাতনী ঘরে গোঙানির শব্দ শুনে এগিয়ে দেখে তার দাদা দা দিয়ে নিজের গলা কেটে ফেলছেন। তখন সে শোর চিৎকার করলে আশপাশের লোকজন দৌঁড়ে এসে বৃদ্ধ মোতালেবকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। এরই মধ্যে মারা যান তিনি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী বিষয়টি পুলিশকে জানালে ওসি তদন্ত চম্পক ধাম ঘটনাস্থল পরিদর্শন করে লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠান। ওসি (তদন্ত) জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি আত্মহত্যা। তারপরেও পুলিশ গুরুত্ব সহকারে বিষয়টি দেখছে। ময়না তদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।
স্থানীয় লোকজন জানান, বৃদ্ধ আব্দুল মোতালেব এলাকার সবচেয়ে বয়স্ক লোক। তিনি নামাজি এবং সকলের পরিচিত ছিলেন। তার ৫ মেয়ে ও ২ ছেলে রয়েছে। তবে তিনি কি কারণে আত্মহত্যা করতে পারেন তা কেউ বলতে পারছেন না। কেউ তাকে মারতে পারে এমন সন্দেহও করা যাচ্ছে না।