এমপি আবু জাহির এর অনুরোধে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন সারোয়ার আলম শাকিল
কামরুল হাসান ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সারোয়ার আলম শাকিল তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এখন আওয়ামী লীগ, বিএনপি ও আওয়ামী লীগের ৪ বিদ্রোহীসহ ৬ মেয়র প্রার্থী নির্বাচনী লড়াইয়ে রইলেন।
গতকাল বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে উপজেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনে সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামানের কাছে প্রার্থীতা প্রত্যাহার করেন শাকিল। এর আগে ১ ডিসেম্বর মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোননয়পত্র জমা দিয়েছিলেন তিনি।
গতকাল সারোয়ার আলম শাকিল ছাড়া অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে এখন যারা নির্বাচনী মাঠে রয়েছেন তাঁরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মোঃ মাসুদউজ্জামান মাসুক, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র এম এফ আহমেদ অলি, স্বতন্ত্র প্রার্থী শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র মোঃ ছালেক মিয়া, স্বতন্ত্র প্রার্থী শায়েস্তাগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ফজল উদ্দিন তালুকদার, স্বতন্ত্র প্রার্থী শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শিবলু, স্বতন্ত্র প্রার্থী শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইমদাদুল ইসলাম শীতল।
উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান জানান- মেয়র পদে ৮ জন মনোনয়ন পত্র জমা দিলেও একজনের মনোনয়নপত্রে ত্রুটি থাকায় বাতিল করা হয়েছে। আর একজন প্রার্থী প্রত্যাহার করেছেন। ফলে মেয়র পদে এখন ছয় জন রইলেন। সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন মনোনয়ন দাখিল করেন। যাছাই বাছাইয়ে একজনের মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় প্রার্থীতা বাতিল করা হয়, তাই সাধারণ কাউন্সিলর পদে এখন মাঠে রয়েছেন ৩৫ জন ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতায় রইলেন।
আজ শনিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ মাসুদউজ্জামান মাসুক পাবেন নৌকা আর বিএনপি মনোনীত প্রার্থী এম এফ আহমেদ অলি পাবেন ধানের শীষ। অন্য প্রার্থীরা পাবেন নির্বাচন কমিশন থেকে নির্ধারিত প্রতীকের মধ্যে তাদের পছন্দের প্রতীক। তবে কোন প্রতীক একাধিক প্রার্থী চাইলে লটারীর মাধ্যমে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
গতকাল ফেসবুকে নিজের আইডিতে মেয়র প্রার্থী সারোয়ার আলম শাকিল তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার সম্পর্কে একটি ব্যাখ্যা দেন। তাতে তিনি লিখেন “আমার প্রিয় শায়েস্তাগঞ্জ পৌরবাসী, সবাই আমার সালাম ও আদাব নিবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে আজ আমাদের হবিগঞ্জ সদর লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির মহোদয়ের অনুরোধে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করি। আমার এই নির্বাচনী প্রচারণা ও দিকনির্দেশনায় যারা আমার সহযোগী ছিলেন এবং যারা অক্লান্ত পরিশ্রম করে গেছেন তাদের প্রতি আমি চির কৃতজ্ঞ। আপনারা নিরাশ হবেন না, আমি আপনাদের পাশেই আছি এবং আল্লাহর রহমতে যতদিন বেঁচে থাকি আমি আপনাদের পাশেই থাকবো। আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন। দোয়া করি সবাই ভাল থাকেন।”