হবিগঞ্জ সদর উপজেলার ৪নং পইল ইউনিয়নে বিডি আইসক্রিম ফ্যাক্টরি, বিডি রাইস মিল ও বিডি টমটম গ্যারেজে আগুন অগ্নিকা- ও বার বার বৈদ্যুতিক মিটার চুরির হওয়ার ঘটনায় এর সাথে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার পইল গ্রামের দিঘীর পশ্চিম পাড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
৫নং ওয়ার্ড মেম্বার আবু তাহেরের সভাপতিত্বে ও আমির হোসেন আল আমিনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ৪নং ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আকল মিয়া, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কিতাব আলী, ওয়ার্ড যুবলীগ নেতা তাজুল ইসলাম, দুলাল মিয়া, সাহেব আলী ও স্থানীয় মুরুব্বীয়ান।
বক্তারা বলেন, সম্প্রতি কিছুদিন পরপর ওই এলাকার বিডি আইসক্রিম ফ্যাক্টরি, বিডি রাইস মিল ও বিডি টমটম গ্যারেজে অগ্নিকা-ের ঘটনা ঘটে এবং বৈদ্যুতিক মিটার চুরি হয়ে যায়। এ বিষয়ে থানায় অভিযোগ দেয়া হলে কিছুদিন আগে পুলিশ স্থানীয় একটি খাল থেকে বৈদ্যুতিক মিটার উদ্ধার করে। কিন্তু এরপর আবারও ওইসব দোকান থেকে মিটার চুরি হয়ে যায় এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ফলে ব্যবসায়ী ও শ্রমিকদের মধ্যে আতংক দেখা দেয়। বক্তারা বলেন, ঘন ঘন ওইসব দোকান ও ফ্যাক্টরীতে রহস্যজনক অগ্নিকা- ও মিটার চুরি হওয়ায় ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন। ফলে অনেক শ্রমিক বেকার হয়ে পড়েছে। তারা প্রশাসনের কাছে এ ঘটনার বিচার দাবি করে জড়িতদের গ্রেফতার দাবি করেন।