নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়েই বাজারের উন্নয়ন ও ক্রেতাদের স্বার্থ রক্ষায় কাজ করার প্রত্যয় ব্যক্ত করলেন
আবুল কালাম আজাদ ॥ চুনারুঘাট পৌর শহরে গোপন ভোটে প্রথমবার অনুষ্ঠিত ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) এর নির্বাচনে ইতিহাস গড়লেন আব্দুস সালাম তালুকদার ও অ্যাডভোকেট মোঃ নাজমুল ইসলাম বকুল। তাঁরা দুজন বিপুল ভোটের ব্যবধানে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আব্দুস সালাম তালুকদার ৭৬৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন আর মোঃ নাজমুল ইসলাম বকুল ৭৭৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন নুরুল হক। তিনি পেয়েছেন ৪৮৪ ভোট।
তাদের প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী আতাহার আলী ছাতা প্রতীকে পেয়েছেন ৪৬৭ ভোট, সাধারণ সম্পাদক প্রার্থী আজগর আলী ২২৭ ভোট ও আব্দুল কাদির সুমন ২১৪ ভোট এবং সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী যথাক্রমে মোঃ জাকির হোসেন ৪০৭, জামাল মিয়া ২০৫ ও মোঃ তৌরিকুল ইসলাম বিল্লাল ৬৭ ভোট পান। (নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল আলাদা দেয়া হয়েছে।)
নির্বাচন মানেই উৎসবের আমেজ, প্রাপ্তি ও প্রত্যাশার স্বপ্ন থাকে ভোটারদের মাঝে। চুনারুঘাট পৌরশহরের বাজারটি বৃটিশ আমল থেকে সুপরিচিত। প্রথম বারের মত চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) এর নির্বাচন ভোটের মাধ্যমে সম্পন্ন হলো। গতকাল নির্বাচনে নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি (৩ জন) আলহাজ্ব ছিদ্দিকুর রহমান মাসুদ, আলহাজ্ব আকবর হোসেন ও আব্দুল জলিল; যুগ্ম সম্পাদক (২ জন) ছায়েব আলী ও শাহিন মিয়া; সহ-যুগ্ম সম্পাদক আবদুল মালেক, দপ্তর সম্পাদক ইকবাল আজিজ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান তালুকদার। এছাড়া সদস্য প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
সরজমিনে ঘুরে দেখা যায়, চুনারুঘাট শহরের ব্যবসায়ীরা সকাল থেকে বিকাল ৪ পর্যন্ত তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন।
নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব আঃ সালাম তালুকদার বলেন, “আমি আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি। ধন্যবাদ জানাচ্ছি সকল ব্যবসায়ী ও নির্বাচন পরিচালনা কমিটিকে। আমার দায়িত্ব অনেক বেড়ে গেল। বাজারের সকল ব্যবসায়ীদের নিয়ে এক সাথে বসে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে বাজার উন্নয়নের পরিকল্পনাই থাকবে আমার প্রথম কাজ।”
নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজমুল ইসলাম বকুল বলেন, “এই নির্বাচনের সাথে আমার বাবা  মরহুম আবুল হোসেন আকল মিয়ার স্বপ্ন জড়িয়ে আছে। আমার বাবা এই বাজারকে সুন্দরভাবে সাজাতে অক্লান্ত পরিশ্রম করেছেন। বাজারের ব্যবসায়ীরা বাবাকে খুব বেশী সহযোগিতা করেছেন। আমিও বিশ্বাস রাখি আধুনিক বাজার ব্যবস্থা গড়ে তুলতে বাবার মত আমাকেও ব্যবসায়ীরা সহযোগিতা করবেন। বাজারের অবকাঠামো উন্নয়ন ও ক্রেতাদের সার্বিক সহযোগিতা করাই হবে আমার প্রথম কাজ। বাজারের সকল ভোটার, নির্বাচন পরিচালনা কমিটি ও সর্বসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নাজমুল ইসলাম বকুল।