জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের সভায় জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ জি কে গউছ বলেছেন- আওয়ামী লীগ প্রশাসনের শক্তিতে বলীয়ান, আর বিএনপি জনগণের শক্তিতে বলীয়ান। জনশক্তির সামনে কোন শক্তিই দাঁড়াতে পারে না, আওয়ামী লীগও পারবে না। তাই জনগণের বাক-স্বাধীনতা, মানুষের ভোটাধিকার, দেশের গণতন্ত্র হরণ করে আওয়ামীলীগ একদলীয় শাসন কায়েম করেছে। কিন্তু আওয়ামী লীগের জানা নেই এর পরিণাম কত ভয়াবহ। জনগণের কাঁঠগড়ায় আওয়ামী লীগকে একদিন দাঁড়াতেই হবে। ইতিহাস তাদের ক্ষমা করবে না।
তিনি গতকাল শনিবার রাতে হবিগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন।
জি কে গউছ বলেন- মধ্যরাতের আওয়ামীলীগ সরকার বংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। দেশের মানুষের জান-মালের নিরাপত্তা নেই, আইনের শাসন নেই। লাগামহীন দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশের মানুষ আজ অতিষ্ঠ। কিন্তু জনগণের চিন্তা আওয়ামী লীগের নেই। এই সরকার সকল ক্ষেত্রে দলীয়করণ করেছে। ফলশ্রুতিতে দেশে সন্ত্রাস, দুর্নীতি, ধর্ষণ, খুন, গুম আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। কিন্তু সেই দিকে সরকার নজর না দিয়ে রাজপথের বিরোধীদল বিএনপিকে দমনে মরিয়া হয়ে কাজ করছে। সীমাহীন দুর্নীতির কারণে আওয়ামীলীগ জনবিচ্ছিন্ন হয়ে পুলিশ নির্ভর হয়ে পড়েছে। এভাবে একটি রাষ্ট্রকে চলতে পারে না।
বিএনপি নেতা আলহাজ জি কে গউছের সভাপতিত্বে ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি সফিকুর রহমান ফারছু, অ্যাডভোকেট শামছু মিয়া চৌধুরী, অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন, অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম, এম জি মুহিত, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম বজলুর রহমান, আজিজুর রহমান কাজল, নুরুল ইসলাম নানু, মহিবুল ইসলাম শাহীন, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ প্রমুখ।