স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক প্রভাকর পত্রিকার সম্পাদকসহ ৪ সাংবাদিকের উপর দায়ের করা মানহানীর মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে হবিগঞ্জ অনলাইন টিভি সাংবাদিক ইউনিটি। রবিবার (১৮ অক্টোবর) বেলা ১১টায় হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে গণমাধ্যমকর্মী সহ রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। হবিগঞ্জ অনলাইন টিভি সাংবাদিক ইউনিটি’র সহ-সভাপতি অপু চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রহমত আলীর পরিচালনায় বক্তারা অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
এ সময় বক্তারা বলেন, ‘মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন আহমেদ মামলার মাধ্যমে গণমাধ্যমের কন্ঠ রোধ করতে চান। কিন্তু সকল অন্যায়ের বিরুদ্ধে সাংবাদিকদের লেখনী অব্যাহত থাকবে। সত্য প্রকাশে কখনো কোন কিছুর সাথে আপস করা হবে না।’ বক্তারা অবিলম্বে এ মামলা প্রত্যাহার করার দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক পিযুষ চক্রবর্তী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি রাসেল চৌধুরী, মাছরাঙা টিভি’র প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ, খেলাফত মজলিসের কেন্দ্রীয় সদস্য প্রভাষক আব্দুল করিম, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিনিধি নুরুজ্জামান চৌধুরী শওকত, যমুনা টিভি’র প্রতিনিধি প্রদীপ দাস সাগর, একাত্তর টিভি’র প্রতিনিধি শাকিল চৌধুরী, বাংলাদেশের খবর পত্রিকার জেলা প্রতিনিধি ফয়সল চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য, গত ৩০ আগস্ট ও ৩ সেপ্টেম্বর মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন আহম্মদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে দু’টি সংবাদ প্রকাশ করে দৈনিক প্রভাকর। এতে তিনি বিক্ষুব্ধ হয়ে ১৪ সেপ্টেম্বর হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে ২০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন দৈনিক প্রভাকরের সম্পাদক মো. আব্দুল হালীম, ভারপ্রাপ্ত সম্পাদক মো. সহিবুর রহমান, বার্তা সম্পাদক আজহারুল ইসলাম চৌধুরী মুরাদ ও প্রতিবেদক শেখ সাহাউর রহমান বেলাল।