স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর নাগুড়ায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে বানিয়াচং উপজেলার ১১নং মক্রমপুর ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে মক্রমপুর ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে হবিগঞ্জ সুজাতপুর সড়কের হিয়ালা বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদকে হাওরপুত্র ও হাওরবান্ধব আখ্যা দিয়ে বলেন, আপনি হাওর পাড়ের কৃষকের সন্তান। তাই লাখ লাখ কৃষকের প্রাণের দাবি পূরণে আপনার সুদৃষ্টি কামনা করছি।
বক্তরা বলেন, পরিবেশবিদদের থেকে জানা গেছে কৃষি বিশ্ববিদ্যালয় শহর থেকে কিছুটা দূরে হলে শহর প্রসারিত হয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। অপরদিকে একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে হলে বিপুল পরিমাণ জমির প্রয়োজন। প্রয়োজন পর্যাপ্ত হাতেকলমে শিক্ষার ব্যবস্থা। নাগুড়া ফার্মে সাশ্রয়ী মুল্যে যতটুকু জমি দরকার ততটুকুই পাওয়া যাবে। এখানে রয়েছে শিক্ষার্থীদের হাতেকলমে প্রশিক্ষণ নেয়ার ব্যবস্থা। রয়েছে কয়েকটি ভবন। সরকার ইচ্ছে করলে এখনই ওই ভবনগুলোতে বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু করতে পারবে। ফলে বছরের পর বছর অপেক্ষা না করে কৃষকের সন্তানরা উন্নত শিক্ষা লাভ করে দেশর উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখতে পারবে দাবি করে বক্তারা বলেন আমাদের দাবি যৌক্তিক। আর এ যৌক্তিক আন্দোলনের দাবি পূরণের জন্য বক্তারা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের প্রতি জোর দাবি জানান।
স্থানীয় হিয়ালা বাজারে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাজিদ মিয়া তালুকদারের সভাপতিত্বে ও হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ টিপু সুলতান চৌধুরীর পরিচালনায় বক্তৃতা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ূম চৌধুরী, মোঃ নুর মিয়া তালুকদার, আলাউদ্দিন সর্দার, বদরুল আলম রুবেল, আলী হায়দার, নজরুল ইসলাম বিল্লাল, শাহ আলম, আফরাজুল চৌধুরী, আব্দুল কাদির, আজমান মিয়া, শাহাব উদ্দিন, উস্তার মিয়া, নোমান চৌধুরী, আব্দুর রউফ, শাহিদ মিয়া, মোঃ তাহির মিয়া, সাজেল মেম্বার প্রমূখ।