পুলিশের সহায়তায় উভয়পক্ষের মুরুব্বীদের নিয়ে বিষয়টি সালিশে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছেন ব্যকস সভাপতি
স্টাফ রিপোর্টার ॥ টমটমের ভাড়া নিয়ে ঝগড়ার জের ধরে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর বাজার পয়েন্টে যাত্রী ও চালকের এলাকার লোকজনের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে। এ সময় আশপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়, কয়েক ঘণ্টা শায়েস্তানগরসহ আশপাশের এলাকার বিদ্যুত চলে যায়। ফলে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালে হবিগঞ্জ শহরের সাথে শায়েস্তাগঞ্জসহ বিভিন্ন উপজেলার যান চলাচল প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকে। খবর পেয়ে সদর থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আপ্রাণ চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শায়েস্তানগর এলাকার আব্দুল আওয়াল শহরের আরডি হল এলাকা থেকে টমটমে উঠে তার স্ত্রীকে নিয়ে শায়েস্তানগর পয়েন্টে নামেন এবং ১০ টাকা দেন। এ সময় বহুলার টমটম চালক শাহ আলম ২০ টাকা দাবি করেন। এ নিয়ে দুইজনের বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে শায়েস্তানগর ও বহুলার লোকজনের মাঝে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ বাঁধে।
সর্বশেষ খবরে জানা গেছে, এ সংঘর্ষের জের ধরে যাতে পুনরায় আর সংঘর্ষ না হয় সেজন্য বিষয়টি আপোসে নিষ্পত্তির উদ্যোগ নেয়া হয়েছে। গতরাতে হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি-ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা উভয়পক্ষের মুরুব্বীদের সাথে আলাপ করে বিষয়টি সালিশে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছেন। ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, হবিগঞ্জ সদর থানার ওসি ও আমি উভয়পক্ষের মুরুব্বীদের সাথে আলাপ করে, বিষয়টি যাতে আর না বাড়ে তা নিশ্চিত করেছি। সামাজিকভাবে বসে বিষয়টি নিষ্পত্তি করতে উভয়পক্ষের মুরুব্বীয়ান আমাদের কথা দিয়েছেন।