শায়েস্তাগঞ্জে পাইকারি আলুর দাম বেশি রাখায় ৫টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে মাঠে নেমেছে প্রশাসন। গতকাল রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলার বিভিন্ন বাজারে এ অভিযান চালানো হয়।
অভিযানকালে শায়েস্তাগঞ্জ থানা সড়কের পাইকারি বাজারে আলুর দাম বেশি রাখায় ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। শায়েস্তাগঞ্জে অভিযান পরিচালনা করেন শায়েস্তাগঞ্জের ইউএনও মিনহাজুল ইসলাম। এছাড়া হবিগঞ্জ শহরের চৌধুরী বাজারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। সেখানে ম্যাজিস্ট্রেটগণ আলু ব্যবসায়ীর দোকানে উপস্থিত থেকে ক্রেতাদের কাছে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রয় নিশ্চিত করেন। প্রত্যেক ক্রেতাকে ১ কেজি করে আলু কেনার সুযোগ দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক ম-ল ও সাঈদ মোহাম্মদ ইব্রাহীম।
হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার, পুরান বাজার ও চাষিবাজার এলাকার খুচরা ও পাইকারি আলুর বিক্রয় কার্যক্রম মনিটরিং করা হয়। এ সময় মূল্য তালিকা না থাকায় এক ব্যবসায়ীকে অর্থদ- করা হয়। এসময় ক্রয় রেজিস্ট্রার, বিক্রয় রেজিস্ট্রার সংরক্ষণসহ দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শনের কঠোর নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাজিব দাশ পুরকায়স্থ ও শামসুদ্দিন মোঃ রেজা। সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা বাজার কর্মকর্তা ইকবাল আশরাফ খান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদ মোহাম্মদ ইব্রাহীম জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান চালানো হয়। এটি অব্যাহত থাকবে। যার বিরুদ্ধেই অতিরিক্ত মূল্য রাখার অভিযোগ প্রমাণিত হবে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।