স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের জালালসাপ গ্রামে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় স্বামী মোজাক্কির মিয়াকে ৩ বছরের কারাদন্ড প্রদান করেছে আদালত। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোঃ আলীম উল্ল্যাহ এ রায় প্রদান করেন। রায়ে দন্ডপ্রাপ্ত আসামী মোজাক্কির মিয়ার ছোট ভাই রাসেল মিয়াকে খালাস প্রদান করা হয়।
আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি নবীগঞ্জের জালালসাপ গ্রামের বাসিন্দা মোজাক্কির মিয়ার স্ত্রী আমিনা বেগম রুবি যৌতুক ও তার উপর নির্যাতনের অভিযোগ এনে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। মামলায় মোজাক্কির মিয়া ও তার ছোট ভাই রাসেল মিয়াকে আসামী করা হয়। অভিযুক্ত মোজাক্কির মিয়া জালালসাপ গ্রামের মরহুম মদরিছ মিয়ার ছেলে। তার স্ত্রী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সোনাতলা গ্রামের আব্দুল আলমের কন্যা।
মামলায় লিখিত অভিযোগে উল্লেখ করা হয়- বিয়ের পর থেকে মোজাক্কির মিয়া তার স্ত্রী আমিনা বেগম রুবিকে যৌতুক এনে দেয়ার জন্য চাপ সৃষ্টি করে আসছিলেন। কিন্তু রুবির পক্ষে তার পিতার কাছ থেকে টাকা আনা সম্ভব নয় বলে জানালে মোজাক্কির মিয়া তাকে বেধড়ক মারপিট করতেন। সর্বশেষ স্বামীর নির্যাতনে অতিষ্ঠ হয়ে রুবি মামলা দায়ের করেন। মামলায় স্বামী মোজাক্কির ও তার ছোট রাসেল মিয়াকে আসামী করা হয়। মামলার দীর্ঘ তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করা হয়। বিজ্ঞ আদালত মামলার ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করেন। গতকাল মামলার শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোঃ আলীম উল্ল্যাহ মোজাক্কির মিয়াকে ৩ বছরের সশ্রম কারাদন্ড এবং ৩ হাজার টাকা জরিমানা করেন। ৩ হাজার টাকা জরিমানা প্রদান না করলে আরো ৩ মাস জেল প্রদানের রায় দেন এবং মোজাক্কিরের ছোট ভাই রাসেল মিয়াকে খালাস দেন।
এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম।