উভয়েই জেলা পরিষদ সদস্য পদে উপ-নির্বাচনে লড়ছেন
মঈন উদ্দিন আহমেদ ॥ শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করেও নিজেদেরকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরিয়ে নিয়েছেন আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল্লাহ সর্দার ও শায়েস্তাগঞ্জ জহুর চাঁন বিবি মহিলা কলেজের প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাংস্কৃতিক কর্মী জালাল উদ্দিন রুমি।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল্লাহ সর্দার জানান- তিনি শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করলেও এখন আর এ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। তিনি বর্তমানে হবিগঞ্জ জেলা পরিষদের ১০নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন। আর এই পদেই তিনি নির্বাচন করবেন। এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।
এছাড়া হবিগঞ্জ জেলা পরিষদের ১০নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন শায়েস্তাগঞ্জ জহুর চাঁন বিবি মহিলা কলেজের প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাংস্কৃতিক কর্মী জালাল উদ্দিন রুমিও। তাঁর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- আমি সিদ্ধান্ত নিয়েছি মেয়র পদে নির্বাচন করবো না। গত নির্বাচনে আমি শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছি। এ বছর হবিগঞ্জ জেলা পরিষদের ১০নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছি। স্বভাবতই প্রশ্ন জাগতে পারে আমি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছি কি না। তাই শায়েস্তাগঞ্জ পৌরসভার সম্মানিত ভোটারদের বিভ্রান্তি নিরসনে জানাতে চাই আমি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছি না। তাছাড়া অতীত অভিজ্ঞতা উল্লেখ করে তিনি বলেন- নির্বাচনের উপযুক্ত পরিবেশ ঠিক থাকে না। আমি রাজনীতি করি না কিন্তু রাজনীতি ভালবাসি। দলীয় মনোনয়ন না পেলে নির্বাচনে তেমন সুবিধা পাওয়া যায় না। তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবো না বলে সিদ্ধান্ত নিয়েছি।
প্রসঙ্গত, হবিগঞ্জ জেলা পরিষদের ১০নং ওয়ার্ডের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল পদত্যাগ করে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহন করায় এ পদটি শূন্য ঘোষণা করা হয়। ১০নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে ৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। গত বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে প্রার্থীরা জেলা নির্বাচন অফিসার সাদেকুল ইসলামের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে রয়েছেন শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র পদে প্রার্থীতা ঘোষণাকারী আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল্লাহ সর্দার ও জালাল উদ্দিন রুমি।