বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ে ব্যবসায়ীরা কারসাজি করে যাচ্ছেন। সকাল-বিকাল দাম বৃদ্ধি করে পেঁয়াজের মূল্য সাধারণের নাগালের বাইরে নিয়ে যাওয়া হয়েছে। অনেক ব্যবসায়ী দোকান থেকে পেঁয়াজ সরিয়ে ফেলেছেন। কিছু কিছু ব্যবসায়ী সকালে যে দামে পেঁয়াজ বিক্রি করেছেন, তিনিই বিকেলে আরও বেশি দামে বিক্রি করছেন। যে কারণে পেঁয়াজের বাজারে দাম নিয়ে অস্থিরতা তৈরি হয়েছে।
এ সমস্ত বিষয়ে সাধারণ মানুষের নিকট থেকে অভিযোগ পেয়ে ১৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪টায় উপজেলা প্রশাসন থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় বানিয়াচং উপজেলার বড়বাজারের ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
৪৫ টাকা কেজির পরিবর্তে ৭০ টাকা কেজি করে পেঁয়াজ বিক্রি করার কারণে বড়বাজারের ব্যবসায়ী আমীর হোসেন মিয়াকে ১০ হাজার টাকা, আওলাদ মিয়াকে ১০ হাজার ও মুহিবুর মিয়াকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিস্ট্রেট মাসুদ রানা। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি। ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন বানিয়াচং থানার এসআই আব্দুস ছাত্তার।