হবিগঞ্জের কৃতি সন্তান, জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস চৌধুরী বললেন
স্টাফ রিপোর্টার ॥ জার্মান আওয়ামী লীগের উদ্যোগে অনলাইনে বিশ্বের ৪০টি দেশে একসাথে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার জন্মদিনে বাংলাদেশ সময় রাত ১২টা ১ মিনিটে বিশ্বের সব মহাদেশের প্রবাসীরা একসাথে যুক্ত হয়ে যাতে জন্মদিন পালন করতে পারে সে আয়োজন চলছে বলে এক যুক্ত বিবৃতিতে জানিয়েছেন জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী।
বিবৃতির বরাত দিয়ে হবিগঞ্জের বানিয়াচঙ্গের কৃতি সন্তান, জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস চৌধুরী দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, “জননেত্রী শেখ হাসিনার মেধা-মনন, সততা, নিষ্ঠা, যোগ্যতা, প্রাজ্ঞতা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। এক সময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’ দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশকে অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করতে হয়েছে জননেত্রী শেখ হাসিনার কল্যাণমুখী নেতৃত্বে সেই বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে।”
বিবৃতিতে বলা হয়- “বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে তার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্য-প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন অসংখ্য মর্যাদাপূর্ণ পদক, পুরস্কার আর স্বীকৃতিতে। জননেত্রী দেশরতœ শেখ হাসিনার জন্মদিন পালন ও তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করার জন্য জার্মান আওয়ামী লীগ, বিশ্বের সকল দেশের প্রবাসী ও আওয়ামী লীগের শাখা ও তাদের সহযোগী সংগঠনদের আমন্ত্রণ জানাচ্ছি।”
আব্বাস আলী চৌধুরী বলেন- আগামী ২৮ সেপ্টেম্বর, সোমবার অর্থাৎ বাংলাদেশ সময় ২৭ সেপ্টেম্বর দিবাগত রাত ১২টা ১ মিনিটে বাংলাদেশ বিশ্বের সবদেশের বাংলাদেশি ভাই ও বোনদের নিজ নিজ মোবাইলে জুম অ্যাপ ডাউনলোড করে প্রস্তুত থাকুন, শিগগিরই আপনাদের জুম এর মিটিং লিংক, আইডি ও পাসওয়ার্ড সরবরাহ করা হবে।
এ কর্মসূচির সার্বিক সহযোগিতায় থাকবেন ইতালি আওয়ামী লীগ, সুইডেন আওয়ামী লীগ, সুইজারল্যান্ড আওয়ামী লীগ, পর্তুগাল আওয়ামী লীগ, অস্ট্রিয়া আওয়ামী লীগ, বেলজিয়াম আওয়ামী লীগ, ফ্রান্স আওয়ামী লীগ, নেদারল্যান্ড আওয়ামী লীগ, ডেনমার্ক আওয়ামী লীগ, ফিনল্যান্ড আওয়ামী লীগ, স্পেন আওয়ামী লীগ, গ্রীস আওয়ামী লীগ, আয়ারল্যান্ড আওয়ামী লীগ, নরওয়ে আওয়ামী লীগ, মাল্টা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ ইউরোপ, ইতালি প্রেস ক্লাবসহ ইউরোপের বিভিন্ন দেশের সাংবাদিকরা।