স্টাফ রিপোর্টার ॥ পৌর মেয়রের ঘোষণার পরও হবিগঞ্জ শহরে টমটমের ভাড়া ৫টাকা বহাল শতভাগ কার্যকর হয়নি। গতকাল বুধবারও পৌর এলাকার ভেতরে ১০ টাকা করেই ভাড়া নিয়েছে এক তৃতীয়াংশ চালক। উল্টো সরকারি ও হবিগঞ্জ পৌর মেয়রের নির্দেশনা অমান্য করে হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন টমটম চালকদের হাতে তাদের তৈরি করা মনগড়া ভাড়া তালিকা তুলে দিচ্ছে। এতে করে বিভ্রান্ত হয়ে ১০ টাকা ভাড়াই নিচ্ছে অধিকাংশ চালক। আর এ নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।
জানা যায়, ১ সেপ্টেম্বর থেকে প্রত্যেক যানবাহনে আগের ভাড়া বহাল এমন ঘোষণার পর থেকেই হবিগঞ্জ পৌর টমটম মালিক শ্রমিক কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন পৌর এলাকার ভেতরে ভাড়া বাড়ানোর পায়তারা করছে।
সূত্র আরও জানায়, গত ১০ বছরে ভিন্ন ভিন্ন নামে একাধিক ব্যক্তি নানা নামে সংগঠন আত্মপ্রকাশের নামে চাঁদাবাজি করার চেষ্টা করলেও পৌর প্রশাসনের কঠোর অবস্থানে কোনো সংগঠনই সফল হতে পারেনি।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক টমটম চালক বলছেন, টমটম চলাচলের অনুমতি দিয়েছে পৌরসভা, ভাড়া নির্ধারণ করবে পৌর কর্তৃপক্ষই। যেখানে পৌরসভার মেয়র বলছেন আগের ৫ টাকা ভাড়াই বহাল থাকবে সেখানে মনগড়া তালিকা দেয়ায় তাদের সাথে যাত্রীদের বাকবিতন্ডার ঘটনা ঘটছে। এতে করে বিপাকে ও বিভ্রান্তিতে পড়েছেন চালকরা।