৫৪ অসচ্ছল নারীকে সেলাই মেশিন প্রদান
স্টাফ রিপোর্টার ॥ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। শৈশব থেকেই তিনি ছিলেন সাহসী ও দৃঢ়চেতা। যে-কোনো পরিস্থিতি তিনি বুদ্ধিমত্তা, বিচক্ষণতা দিয়ে মোকাবিলা করতেন। তিনি কেবল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনীই ছিলেন না, বাঙালির মুক্তিসংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত। শনিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯০তম জন্ম দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন।
জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বঙ্গমাতার জন্মদিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবল আলম প্রমূখ।
এর আগে ভার্চুয়াল পদ্ধতিতে সারাদেশে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকীর অনুষ্ঠান সূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে এমপি আবু জাহির ৫৪ উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। একইদিন বঙ্গমাতার জীবন ও কর্মের উপর হবিগঞ্জ বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং শহরের বায়তুল আমান জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরীসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।